তজুমদ্দিনের চরাঞ্চলে প্রধানমন্ত্রীর উপহার প্রদান

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

তজুমদ্দিনের চরাঞ্চলে প্রধানমন্ত্রীর উপহার প্রদান

ভোলা প্রতিনিধি ১:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

print
তজুমদ্দিনের চরাঞ্চলে প্রধানমন্ত্রীর উপহার প্রদান

ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার চরাঞ্চলের বাসিন্দারা প্রধানমন্ত্রীর কাছ থেকে নৌ এ্যাম্বুলেন্স উপহার পেয়েছে। বিচ্ছিন্ন দূর্গম এলাকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করায় গত বৃহস্পতিার এ্যাম্বুলেন্সটি উপজেলায় এসে পৌঁছেছে। আগামী কয়েক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে এই অ্যাম্বুলেন্সের।

এ্যাম্বুলেন্সের মাধ্যমে দ্রুততার সাথে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে রোগীদের উপজেলা সদর অথবা জেলা সদরে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ অনেক সহজ হবে। তাই আনন্দ প্রকাশ করেছে স্থানীয়রা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কবির সোহেল জানান, এই উপজেলায় চর মোজাম্মেল, চর নাসরিনসহ বেশ কিছু বিচ্ছিন্ন চরাঞ্চল রয়েছে। এসব এলাকায় হাজার হাজার মানুষের বসবাস। কেউ যদি মারাত্মকভাবে অসুস্থ হয় তাকে ইজ্ঞিনচালিত নৌকায় করে উপজেলায় আসতে হয়। যা অত্যন্ত সময় সাপেক্ষ এবং সব সময় ট্রলার পাওয়া যায় না। বিশেষ করে বর্ষা মৌসুমে চরম ভোগান্তি পোহাতে হয়।

তিনি আরো বলেন, নৌ এ্যাম্বুলেন্সটি চালু হলে ভোগান্তির হাত থেকে স্থায়ী মুক্তি মিলবে চরাঞ্চলের বাসিন্দাদের। এটি চালানোর জন্য সরকারিভাবে প্রশিক্ষিত ১ জন ড্রাইভার নিয়োগ দেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. তৈয়ুবুর রহমান জানান, আধুনিক এই নৌ এ্যাম্বুলেন্সের মাধ্যমে চরাঞ্চলের চিকিৎসা সেবায় নতুন এক মাত্রা যোগ করবে। সাধারণ মানুষ খুবই সন্তোষ প্রকাশ করেছে প্রধানমন্ত্রীর বিশেষ এই উপহার পেয়ে। এ্যাম্বুলেন্সটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর তত্ত্বাবধানে থাকবে। প্রয়োজনে চরাঞ্চলসহ বিভিন্ন এলাকায় রোগী বহণ করবে এ্যাম্বুলেন্সটি।