ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জুনে খুলবে সৈয়দ নজরুল ইসলাম সেতু

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
🕐 ৬:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৯

কলাপাড়া-কুয়াকাটার বিকল্প সড়কের বালিয়াতলী পয়েন্টের আন্ধারমানিক নদীর উপর নির্মিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম সেতুর শেষ ভাগের নির্মাণ কাজ এগিয়ে চলছে দ্রুতগতিতে। এ সেতুটির নির্মাণ কাজ শেষ হলে বিকল্প পথে পর্যটকদের সূর্যোদয় ও সূর্যাস্ত দেখতে কুয়াকাটার গঙ্গামতি গমন সহজ হবে। সহজতর হবে সড়ক পথে পায়রা বন্দরের পন্য খালাস।

এছাড়া পটুয়াখালীর কলাপাড়ার বালিয়াতলী, লালুয়া, মিঠাগঞ্জ, ধুলাসার ও লতাচাপলী ইউনিয়নের লক্ষাধীক মানুষের জেলা ও উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা আরও সহজতর হবে। প্রায় ৯০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন এ সেতুটি ২০২০ সালের জুন মাসে জনসাধারণের জন্য উন্মুক্ত করা যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

কনস্ট্রাকশন ম্যানেজার ইন্দ্রজিৎ পাল বলেন, এবছরের ৪ সেপ্টেম্বর সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল। জোয়ার ভাটার সমস্যার কারনে সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন করতে দেরী হচ্ছে। তাই কাজ শেষ করার সময়সীমা আরও এক বছর বাড়ানোর জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছিল।

কলাপাড়া উপজেলা প্রকৌশলী আবদুল মান্নান জানান, চলতি বছরের সেপ্টেম্বরে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও প্রতিকূল আবহাওয়ায় কারণে যথাসময়ে নির্মাণ কাজ সম্পন্ন হয়নি। ২০২০ সালের জুন মাস নাগাদ সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশা করেছেন এই কর্মকর্তা।

 
Electronic Paper