ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চার ধর্ষককে তাড়িয়ে ধর্ষণ ছাত্রলীগ নেতার

ভোলা প্রতিনিধি
🕐 ১০:১৮ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৯

ভোলার মনপুরা উপজেলায় স্পিডবোটের চার যাত্রী এক নারীযাত্রীকে (২৫) ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনার খবর পেয়ে মালিক এসে ওই চারজনকে মারধর করে ও টাকা ছিনিয়ে নিয়ে নিজেও ধর্ষণ করেন ওই নারীকে। গত শনিবার দুপুর একটার দিকে উপজেলার চর পিয়ালে এক বাগানে এই ঘটনা ঘটে। পরে পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণ ও একজনের বিরুদ্ধে ধর্ষণের সহায়তা করার অভিযোগে শনিবার রাতেই মনপুরা থানায় মামলা করেন ওই গৃহবধূ।

স্থানীয় পুলিশ, মামলার এজাহার ও স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে ঘটনার সত্যতা পাওয়া যায়। গতকাল রোববার ভুক্তভোগী গৃহবধূকে মেডিকেল পরীক্ষার জন্য ভোলা সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

মামলায় ধর্ষণের অভিযোগ আনা আসামিরা হল- মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি এবং স্পিডবোটের মালিক নজরুল ইসলাম (৩০), মো. বেলাল পাটোয়ারী (৩৫), মো. রাশেদ পালোয়ান (২৫), মো. শাহীন খান (২২) ও মো. কিরন (২৬) এবং ধর্ষণে সহায়তার অভিযোগে মামলার আসামি হলেন স্পিডবোটের চালক মো. রিয়াজ (২৩)।

মামলার এজাহারে গৃহবধূ জানান, তিনি তার আড়াই বছরের শিশুকে নিয়ে মনপুরা যাওয়ার জন্য চরফ্যাশন উপজেলার বেতুয়া লঞ্চঘাটে আসেন। তিনি ঘাটে এসে দেখেন, মনপুরাগামী লঞ্চটি ছেড়ে গেছে। নিরুপায় হয়ে স্পিডবোটে চড়েন। বোটে আরও দুজন পুরুষ যাত্রী ছিলেন। পথে জনতার খালপাড় এলাকা থেকে আরও দুজন পুরুষ যাত্রী ওঠেন। বোটটি মনপুরার উদ্দেশে কিছুক্ষণ চলার একপর্যায়ে পুরুষ চার যাত্রী মিলে জোরপূর্বক স্পিডবোটটি চর পিয়াল এলাকায় থামান। এরপর গৃহবধূকে চরে নামিয়ে বাগানের মধ্যে নিয়ে ধর্ষণ করেন।

পরে বিষয়টি স্পিডবোটের চালক মো. রিয়াজ মালিক নজরুল ইসলামকে জানান। খবর পেয়ে অন্য একটি স্পিডবোটে চর পিয়ালে নেমে নজরুল ইসলাম ধর্ষণের অভিযোগ ওঠা চার যাত্রীকে মারধর করে তাদের কাছে থাকা তিন হাজার টাকা ছিনিয়ে নেন। এরপর নজরুল নিজেও ওই গৃহবধূকে ধর্ষণ করেন।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে চেয়ারম্যান অলিউল্যাহ কাজল জানান, নজরুল ইসলাম মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি।

মনপুরা থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, ‘ওই গৃহবধূকে আজ (রোববার) দুপুরে মেডিকেল পরীক্ষার জন্য ভোলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। স্পিডবোটটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

 
Electronic Paper