থমথমে ভোলা

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

থমথমে ভোলা

ভোলা প্রতিনিধি ১:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

print
থমথমে ভোলা

ভোলায় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ দোয়া ও মোনাজাত কর্মসূচি স্থগিত করা হয়েছে। গতকাল শুক্রবার সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশের কথা থাকলেও সেটি হয়নি। প্রশাসনের পক্ষ থেকে সব প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের নেতৃবৃন্দ কর্মসূচি পালনের অনুমতি পাননি।

এদিকে নিরাপত্তার স্বার্থে সকাল থেকেই ভোলার সবকটি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। বন্ধ থাকার ১০ ঘণ্টা পর বিকাল ৩টা থেকে বরিশালের নৌ-রুটেও লঞ্চ, স্ট্রিটবোট চলাচল শুরু হয়। সমাবেশস্তলসহ শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ স্পটে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড মোতায়েন রয়েছে। এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন স্থান থেকে সন্দেহভাজন তিনজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

ভোলার পুলিশ সুপার সরকার কায়সার জানান, অপ্রতিকর ঘটাতে এড়াতে শহর জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সন্দেহজনক তিনজনকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় নিহতদের উদ্দেশ্যে এই দোয়া অনুষ্ঠানের কর্মসূচি গত সোমবার আহ্বান করেছিল ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। কিন্তু শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে জেলা প্রশাসন বোরহানউদ্দিনের ঘটনার পর দিনই পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত ভোলা জেলায় সব প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করেছে।