ঝালকাঠিতে ১২৬ জনের নিয়ন্ত্রণে মাদক ব্যবসা

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

ঝালকাঠিতে ১২৬ জনের নিয়ন্ত্রণে মাদক ব্যবসা

শফিউল আজম টুটুল, ঝালকাঠি ১:১২ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

print
ঝালকাঠিতে ১২৬ জনের নিয়ন্ত্রণে মাদক ব্যবসা

ঝালকাঠি জেলায় ১২৬ জন মাদক বিক্রেতা নিয়ন্ত্রণ করছে জেলার মাদক সিন্ডিকেট। তবে এর মধ্যে কিছু সেবনকারীও রয়েছে যারা সরাসরি মাঠ পর্যায় মাদক বিক্রি না করলেও অনেক সময় মাদক বিক্রেতাদের মাদক আনতে অর্থ সহায়তা দিয়ে থাকে।

মাদক সিন্ডিকেটের এই ১২৬ জনের মধ্যে ঝালকাঠি সদরে রয়েছে ৫৩ জন। নলছিটি উপজেলায় ২৪ জন, রাজাপুরে ২৭ জন এবং কাঠালিয়ায় রয়েছে ২২ জন। এরা সকলেই তালিকাভূক্ত। তবে জেলায় চারজন বৈধ মাদকসেবীও রয়েছেন।

তাদের মাদ্রক নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে মদ খাবার লাইসেন্স প্রদান করা হয়েছে। ঝালকাঠি জেলা মাদ্রক নিয়ন্ত্রণ অধিদপ্তর এসব তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, জেলার মাদক নিয়ন্ত্রনে কাঙ্খিত ভূমিকা রাখতে পারছে না মাদ্রক নিয়ন্ত্রন অধিদপ্তর। তবে এই অধিদপ্তরের কর্মকর্তাদের দাবি, তারা লোকবলের অভাবেই কাঙ্খিত কাজ করতে পারছেন না। তারা জানান, চলতি বছরে ঝালকাঠি মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ১৪৫টি অভিযান পরিচালনা করে। এসব অভিযানে ১৮টি মামলা হয়।

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল আলম বলেন, সারা দেশে মাদকবিরোধী যে অভিযান চলছে তাতে মাদক বিক্রেতার সংখ্যা অনেক কমে আসছে। ঝালকাঠিতেও সে সংখ্যা কমেছে। মাদকরোধে আমরা সাধ্যমত অভিযান অব্যহত রাখবো।