আমতলীতে বেড়েছে পিয়াজের ঝাঁজ

ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

আমতলীতে বেড়েছে পিয়াজের ঝাঁজ

আমতলী (বরগুনা) প্রতিনিধি ৭:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

print
আমতলীতে বেড়েছে পিয়াজের ঝাঁজ

আড়ৎদারদের কারসাজিতে এক সপ্তাহের ব্যবধানে বরগুনা জেলার আমতলীর বাজারগুলোতে আবারও পিয়াজের দাম বাড়তে শুরু করেছে। গত সপ্তাহে পিয়াজের বাজার কিছুটা নিম্নমুখী থাকলেও চলতি সপ্তাহে বাজার উর্ধ্বমুখী।

বুধবার (১৬ অক্টোবর) পৌর শহরের সাপ্তাহিক হাট ও উপজেলার বাজারগুলোতে ঘুরে দেখা গেছে, বাজারে পিয়াজের দাম বেড়ে প্রতি কেজি ১০০ থেকে ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহে এ পিয়াজ কেজি প্রতি ৭০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হয়েছে। সপ্তাহের ব্যবধানে সে পিয়াজ এখন ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি করছে বিক্রেতারা। হঠাৎ আবার পিয়াজের দাম বৃদ্ধির কারণ জানতে চাইলে খুচরা কাঁচামাল বিক্রেতারা সরাসরি আড়ৎদারদের দোষারোপ করছেন। আড়ৎদারদের কারসাজিতে বাজারে আবারও পিয়াজের ঝাঁজ বেড়েছে।

নতুন বাজারের পাইকারী বিক্রেতা খলিল জানায়, বড়-বড় মহাজনের দোকানে পিয়াজের কোন অভাব নেই তারপরও তারা পিয়াজ বিক্রি করেন না। এক সপ্তাহ বিক্রি না করলে হু হু করে বেড়ে যায় পিয়াজের দাম।

এক সপ্তাহের ব্যবধানে আড়ৎদারদের কারসাজিতে ও বাজারে প্রকারভেদে পিয়াজের দাম বেড়ে যাওয়ায় সাধারণ ক্রেতারা ভোগান্তিতে পড়ছে। পিয়াজের ঝাঁজে নাকানি-চুবানি খাচ্ছেন ভোক্তারা। এছাড়া বাজারগুলোতে কোন মনিটরিং এর ব্যবস্থা না থাকায় বারবার এভাবে পিয়াজের দাম বাড়ছে বলে ক্রেতারা জানান।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, আগামীকাল থেকে মোবাইল কোর্টের মাধ্যমে বেশি দামে যারা পিয়াজ বিক্রি করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।