রাস্তায় নিম্নমানের ইট নির্মাণ কাজ বন্ধ

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

রাস্তায় নিম্নমানের ইট নির্মাণ কাজ বন্ধ

আমতলী (বরগুনা) প্রতিনিধি ৫:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৯

print
রাস্তায় নিম্নমানের ইট নির্মাণ কাজ বন্ধ

বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের গাজীপুর বন্দরের সেতু থেকে খেয়াঘাট পর্যন্ত রাস্তায় নি¤œমানের ইট ব্যবহার করায় কাজ বন্ধ করে দিয়েছেন নির্বাহী প্রকৌশলী। বৃহস্পতিবার দুপুরে এলজিইডি পটুয়াখালী তত্ত্বাবধায়ক প্রকৌশলী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রস্তার কাজ বন্ধ করে দেন।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, তিন মাস আগে উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের গাজীপুর বন্দর সেতু থেকে খেয়াঘাট পর্যন্ত ৬০০ ফুট ইটের রাস্তা নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়।

দরপত্র অনুসারে কাজ পায় বরগুনার মাহি এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। তিনি গোপনে এ কাজটি পটুয়াখালীর শহিদুল ইসলাম নামে অপর একজন ঠিকাদারের কাছে বিক্রি করে দেন। শহিদুল ইসলাম নিম্নমানের ইট দিয়ে রাস্তাটি করতে থাকেন। এতে স্থানীয়রা বাধা দেন। তাদের বাধা উপেক্ষা করে ঠিকাদার কাজ চালিয়ে যান।

স্থানীয়দের অভিযোগ, কার্যাদেশ অনুযায়ী ঠিকাদার কাজ করছেন না। রাস্তার নিচে পর্যাপ্ত বালু দিয়ে ইট বিছানোর কথা থাকলেও বাস্তবে ঠিকাদার সেটা করেননি।

এক নম্বর ইট দিয়ে রাস্তা নির্মাণের কথা থাকলেও সেখানে দুই ও তিন নম্বর ইট ব্যবহার করা হচ্ছে। রাস্তার ওপর বালু দেওয়ার কথা থাকলেও সেখানে দেওয়া হচ্ছে মাটি। তবে ঠিকাদার শহিদুল ইসলাম জানান, বর্ষার কারণে কাজের মান খারাপ হচ্ছে।

উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, নিম্নমানের কাজ করায় রাস্তা নির্মাণ বন্ধ করে দেওয়া হয়েছে।