শেবাচিমে অবহেলায় রোগীর মৃত্যু

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬

শেবাচিমে অবহেলায় রোগীর মৃত্যু

বরিশাল ব্যুরো ৩:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

print
শেবাচিমে অবহেলায় রোগীর মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক রোগীর মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) হাসপাতালে স্বজনরা বিক্ষুব্ধ হয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সকালে হাসপাতালের মহিলা সার্জারি ওয়ার্ডে সুলতানা নামে এক রোগীর মৃত্যু হলে স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা ৫ম তলায় চিকিৎসকের রুমের সামনে গিয়ে জড়ো হন এবং গালাগাল করাসহ তৃতীয় তলার সেবিকার রুমের কাগজপত্র ফেলে দেন।

স্বজনদের অভিযোগ, চিকিৎসকদের বার বার বলার পরও তারা রোগীর যথাযথ চিকিৎসা করেননি। এমনকি তাকে গেলো রাতে অতিরিক্ত ব্যাথানাশক ওষুধ দেওয়া হয়। গত ২৭ আগস্ট বরিশালের হেমায়েত উদ্দিন ডায়াবেটিক হাসপাতালে বরিশাল সদর উপজেলার চর কাউয়া এলাকার বাসিন্দা বসির খানের স্ত্রী সুলতানা (৩২) গর্ভবতী অবস্থায় ভর্তি হন। ওই দিনই সেই হাসপাতালে সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি।

এরপর সেখান থেকে চলে যাওয়ার ৪-৫ দিনের মধ্যে সুলতানা হঠাৎ করে অসুস্থ বোধ করলে বরিশালের রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। যেখান থেকে ১৫ সেপ্টেম্বর বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি-৩ ইউনিটে ভর্তি করা হয়। আর চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকাল ৮টায় সুলতানার মৃত্যু হয়। কিন্তু বৃহস্পতিবারও সুলতানা সুস্থ ছিলেন। তবে শেবাচিম হাসপাতালের চিকিৎসকদের মতে এ রোগী আগে থেকেই সঙ্কটাপন্ন অবস্থায় ছিল।