সংস্কার হয়নি ভাঙা সেতু

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

সংস্কার হয়নি ভাঙা সেতু

আমতলী (বরগুনা) প্রতিনিধি ৭:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

print
সংস্কার হয়নি ভাঙা সেতু

বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নে সোনাখালী নদীর সেতুটি ভেঙে যাওয়ার পর গত ৫ বছরেও সেটি মেরামত না করায় ৯ গ্রামের মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতিদিন ভাঙা সেতু দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে নদী পার হচ্ছে শিক্ষার্থীসহ ওই এলাকার মানুষরা।

স্থানীয়রা জানান, এ সেতু দিয়ে চালিতাবুনিয়া, গেড়াবুনিয়া, আলগী, পূর্ব সোনাখালী, উত্তর সোনাখালী, গোডাঙ্গা, দড়িকাটা, পশ্চিম আঠারোগাছিয়াসহ ৯ গ্রামের মানুষ ও শিক্ষার্থীরা চলাচল করে। সেতু পার হয়ে চালিতাবুনিয়া, গেড়াবুনিয়া, আলগী, গোডাঙ্গা, পূর্ব সোনাখালী গ্রামের লোকজনকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আসা-যাওয়া করতে হয়।

সোনাখালী স্কুল অ্যান্ড কলেজ ও সোনাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীরা প্রতিদিন এ সেতু পার হয়ে বিদ্যালয়ে আসে।

সোনাখালী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক ইউসুফ আলী জানান, আমাদের বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী এ ভাঙা সেতু পার হয়ে বিদ্যালয়ে আসে। দ্রুত সেতুটি মেরামত করা দরকার। অন্যথায় যে কোন মূহুর্তে বড় কোন দূর্ঘটনা ঘটতে পারে।

আঠারোগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদ হাওলাদার জানান, দ্রুত সেতুটি মেরামত অথবা নতুন একটি সেতু নির্মাণ করা প্রয়োজন। আমতলী উপজেলা প্রকৌশলী নজরুল ইসলাম জানান, শিগগিরই ওখানে একটি পাঁকা সেতু নির্মাণ করা হবে।