প্রকাশিত সংবাদে পাউবোর বিবৃতি

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

প্রকাশিত সংবাদে পাউবোর বিবৃতি

খোলা কাগজ ডেস্ক ৯:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

print
প্রকাশিত সংবাদে পাউবোর বিবৃতি

দৈনিক খোলা কাগজে গত ২৭ আগস্ট ‘ঝালকাঠি-শেখেরহাট সড়ক পাউবোর বিরুদ্ধে অর্থ লুটপাটের অভিযোগ’ শীর্ষক সংবাদের বিষয়ে বিবৃতি দিয়েছেন ঝালকাঠি পানি উন্নয়ন বিভাগ। প্রেরিত প্রতিবাদ প্রতিবেদনটি হুবহু তুলে ধরা হলো।

গত ২৭/০৮/২০১৯ তারিখে ‘দৈনিক খোলা কাগজ’ পত্রিকায় প্রকাশিত ‘ঝালকাঠি-শেখেরহাট সড়ক পাউবোর বিরুদ্ধে অর্থ লুটপাটের অভিযোগ’ বিষয়ে জানানো যাচ্ছে যে, ঝালকাঠি জেলার ঝালকাঠি সদর উপজেলাধীন ধানসিঁড়ি ও শেখেরহাট ইউনিয়নের বিভিন্ন স্থানে গাবখান চ্যানেল এর ডানতীরবর্তী গাবখান হতে শেখেরটেক পর্যন্ত সড়ক এর উল্লেখযোগ্য গুরুত্বপূর্ণ ক্ষতিগ্রস্ত মোট ২১৭ মিটার ( ১২টি স্তান) অংশে জরুরি ভিত্তিতে অস্থায়ী প্রতিরক্ষা কাজ বর্তমানে বাস্তবায়নাধীন। 

৭টি প্যাকেজের মাধ্যমে ডিপিএম পদ্ধতিতে ঠিকাদার নির্ধারণ করে মাট ৪৯.৭৫ লক্ষ টাকার কাজটি বর্তমানে চলমান রয়েছে। উক্ত জরুরি অস্থায়ী প্রতিরক্ষা কাজটি বাঁশ, বল্লি, ড্রামসিট, সিনথেটিক ব্যাগ এবং বালুভর্তি ১৭৫ কেজি জিও ব্যাগ দ্বারা বাস্তবায়ন করা হচ্ছে।

উল্লেখ্য এলজিইডি কর্তৃক বাস্তবায়িত গাবখান হতে শেখেরহাট পর্যন্ত সড়কটির মাটির কাজ বালু দ্বারা নির্মিত হওয়ায় নদীর স্রোতের ও ঢেউয়ের আঘাতে উক্ত বালু প্রতিনিয়ত সরে/ ধসে গিয়ে রাস্তাটি ক্ষতিগ্রস্ত হচ্ছে। জনস্বার্থে সড়ক যোগাযোগ রক্ষার লক্ষে পাউবো’র তরফ থেকে উল্লেখযোগ্য গুরুত্বপূর্ণ ক্ষতিগ্রস্ত মোট ২১৭ মিটার (১২টি স্থান) অংশে জরুরি ভিত্তিতে অস্তায়ী কাজ বাস্তবায়নের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। উল্লেখ্য, অন্যান্য ৬টি স্থানসহ বর্ণিত স্থানে ৩৭০০ মিটার স্থায়ী নদীতীর সংরক্ষন কাজ অন্তর্ভুক্ত করে ‘ সুগন্ধা নদীর ভাঙ্গন হতে ঝালবাঠি জেলার সদর উপজেলা ও নলছিটি উপজেলার বিভিন্ন এলাকা রক্ষা প্রকল্প’ এর ডিপিপি প্রনয়ন করা হয়েছে; যা পানি সম্পদ মন্ত্রণালয়ে সক্রিয় বিবেচনাধীন রয়েছে।

সাক্ষর
(এস এম আতাউর রহমান)
নির্বাহী প্রকৌশলী
ঝালকাঠি পানি উন্নয়ন বিভাগ, ঝালকাঠি।