সড়ক সংস্কারে অনিয়ম

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬

সড়ক সংস্কারে অনিয়ম

বামনা (বরগুনা) প্রতিনিধি ৬:২৬ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০১৯

print
সড়ক সংস্কারে অনিয়ম

বরগুনার বামনা উপজেলা সদরের গোলচত্ত্বর হয়ে রামনা ইউনিয়নের অযোধ্যা গ্রাম পর্যন্ত ৮ কিলোমিটার বামনা- খোলপটুয়া (জিসি) সড়কে নিম্নমানের সামগ্রী দিয়ে চলছে সংস্কার কাজ। সড়কের তিন ফুট করে বর্ধিত দুই পাশে দেড় ফুট গভীর বেড কাটলেও বেডে ৭ ইঞ্চি বালি ও বাকি ১১ ইঞ্চি বালির সঙ্গে ম্যাকাড্যাম মিশিয়ে দেওয়া প্রাক্কলনে থাকলেও শুধু বালি দিয়ে হচ্ছে কাজ। ফলে ওই সড়কটির দুই পাশ ডেবে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান স্থানীয়রা।

বামনা উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোশাররফ হোসেন জমাদ্দার বলেন, সড়কটি সংস্কারের কোন নিয়মই মানা হচ্ছে না। ঠিকাদারী প্রতিষ্ঠানটি টেন্ডারে কাজটি পাওয়ার পরে আমাদের দীর্ঘদিন এ কাজটি শুরুর জন্য অপেক্ষা করতে হয়েছে। দেরিতে শুরু হলেও ভেবেছিলাম কাজটির মান ভালো হবে। কিন্তু তা না হয়ে নিম্নমানের ম্যাকাডাম দিয়ে এ সড়কটি সংস্কার কাজ শুরু করা হয়েছে।

এ ম্যাকাডাম অপসারণ করে মানসম্মত সামগ্রী দিয়ে কাজটি শুরু করার দাবি জানান তিনি।

পলি কনস্ট্রাকশনের মালিক বাদশা মিয়া বলেন, তিনি প্রাক্কলন অনুযায়ী সড়কটি সংস্কারের কাজ করছেন। প্রাক্কলনে কোন বালি দেওয়ার কথা না থাকায় সড়কের বর্ধিত অংশ ছাড়া কোথাও বালির ব্যবহার করছেন না। বামনা উপজেলা প্রকৌশলী মীর আখতারুজ্জামান বলেন, নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ পেয়ে কয়েকবার আমি নিজে গিয়ে সেগুলো অপসারণের নির্দেশ দিয়েছি।

বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন বলেন, কোন ভাবেই নিম্নমানের সামগ্রী দিয়ে এই গুরুত্বপূর্ন সড়কটি সংস্কার করতে পারবে না। যদি সড়কের কোন স্থানে নিম্নমানের সামগ্রী দিয়ে থাকে তা দ্রুত অপসারণ করতে হবে।