দুটি অর্থনৈতিক অঞ্চল হবে ভোলায়

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

দুটি অর্থনৈতিক অঞ্চল হবে ভোলায়

ভোলা প্রতিনিধি ৮:৫৫ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০১৯

print
দুটি অর্থনৈতিক অঞ্চল হবে ভোলায়

সারা দেশে প্রস্তাবিত ১০০টি অর্থনৈতিক অঞ্চলের মধ্যে দুটি স্থাপিত হবে গ্যাস সমৃদ্ধ ভোলায়। বিপুল পরিমাণ গ্যাসকে ভিত্তি করে এখানে বড় বড় শিল্প কারাখানা গড়ে উঠার অপার সম্ভাবনা রয়েছে। এছাড়া ভোলার বিসিক শিল্প নগরীকে সচল করার জন্য ইতোমধ্যে গ্যাস সংযোগের জন্য অর্থ বরাদ্দ হয়েছে। শিগগিরই বিসিক শিল্প নগরীকে সংস্কার করা হবে। এখানে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার ব্যবস্থাও করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।

তিনি আরও জানান, ভোলার বিপুল মৎস্য সম্পদকে রক্ষার জন্য সরকার উদ্যোগ গ্রহণ করেছে। পাশপাশি সমুদ্রপথে মাদক বা চোরাচালান রোধ করার লক্ষ্যে জেলেদের স্থানীয় থানায় নিবন্ধনের পাশাপাশি নৌযানকেও নিবন্ধনের আওতায় আনা হবে। জেলায় শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য সব শিক্ষাপ্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা আগামী এক মাসের মধ্যে চালু কার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিতকরণে তথ্য ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষে গত মঙ্গলবার ভোলা অফিসার্স ক্লাবে প্রেস কনফারেন্সে এসব কথা জানান তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আতাহার মিয়া, জেলা তথ্য অফিসার আহসান কবির, শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা প্রেস ক্লাবের সম্পাদক অমিতাভ রায় প্রমুখ।

প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক হেল্প লাইন নাম্বার ৩৩৩ সম্পর্কে বলেন, সাধারণ জনগণ এ নম্বরে ফোন করে যেকোন তথ্য জানতে পারবে। জেলা প্রশাসক কিংবা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ও এ বিষয়ক বিভিন্ন নাগরিক তথ্য পাবেন।

এ সময় জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, ভোলা-বরিশাল সেতু নির্মাণের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। অচিরেই প্রায় আট কিলোমিটার দীর্ঘ ভোলা-বরিশাল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে।