ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কার

আমতলী (বরগুনা) প্রতিনিধি
🕐 ৯:২৭ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরগুনার আমতলী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী মোতাহার উদ্দিন মৃধাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। আজ (১৫ জুলাই) তাকে বহিস্কার করে আমতলী উপজেলা শহরের মাইকিং করা হয়।

জানা গেছে, গত ২০ জুন আমতলী উপজেলার আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৫ জুলাই। এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পান উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিঠু মৃধা। দলীয় মনোনয়ন না পেয়ে উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহার উদ্দিন মৃধা বিদ্রোহী প্রার্থী হয়ে ঘোড়া প্রতিক নিয়ে দলের প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতা করছেন।

গত রোববার রাতে উপজেলা আওয়ামীলীগ সভা ডেকে বিদ্রোহী প্রার্থী মোতাহার উদ্দিন মৃধাকে নির্বাচনের সব কার্যক্রম থেকে সরে দাড়ানোর জন্য ১২ ঘণ্টার সময় বেঁধে দেয়। ওই সময়ের মধ্যে নির্বাচনের সব কার্যক্রম থেকে সরে না দাঁড়ালে তাকে দলের সব পদ থেকে বহিস্কারের সিদ্ধান্ত হয়। কিন্তু বিদ্রোহী প্রার্থী মোতাহার উদ্দিন মৃধা দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনের সব কার্যক্রম চালিয়ে যান। পরে উপজেলা কমিটি তাকে বহিস্কারের সুপারিশ করে বরগুনা জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে পাঠিয়ে দেয়। আজ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বরগুনা জেলা কমিটির নির্দেশে তাকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করে মাইকিং করা হয়। বিদ্রোহী প্রার্থী মোতাহার উদ্দিন মৃধা বলেন, আমি জয় বাংলা, জয় বঙ্গবন্ধুর লোক। আমি কোন বহিস্কার মানি না। উপজেলা কমিটি ও বরগুনা জেলা কমিটি কেন্দ্রিয় সিধান্ত মানেন না।

 
Electronic Paper