ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুষ্ঠু ভোটের আশা ভোটারের

বরগুনার তালতলী উপজেলা নির্বাচন

জয়দেব রায়, বরগুনা
🕐 ৬:০০ অপরাহ্ণ, জুন ১৫, ২০১৯

বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্র্বাচন পঞ্চম ধাপে ১৮ জুন অনুষ্ঠিত হবে। নবগঠিত এ উপজেলায় দ্বিতীয়বারের মতো নির্বাচনকে ঘিরে এখন উৎসবের আমেজ সর্বত্র। শেষ মুহূর্তে প্রার্থীরা যেমন ভোটারদের কাছে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ব্যস্ত সময় পার করছেন। তেমনি ভোটাররাও মেলাচ্ছেন ভোটের অঙ্ক। সর্বোপরি ভোটাররা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করার আশা প্রকাশ করেছেন।

উপজেলার নারী-পুরুষ মিলিয়ে ৬৮ হাজার ৭০৯ জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দ্বিতীয়বারের মতো এ নির্বাচনে তফসিল ঘোষণার পরপরই মূলত, গোটা উপজেলা উৎসবের জনপদে পরিণত হয়। আওয়ামী লীগের মনোনীত চেয়াম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি-উল-কবির। তবে দলের মনোনয়ন না পাওয়ায় বর্তমান উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মিন্টু স্বতন্ত্র চেয়াম্যান প্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ভোটারা বলছেন, এ দুজনের মধ্যেই হবে চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই। নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে আটজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আওয়ামী লীগের প্রার্থী তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি-উল-কবির এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মিন্টু দুজনেই দুজনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন। কিন্তু শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হলে উভয় প্রার্থীই বিজয়ের ব্যাপারে আশা প্রকাশ করেন।

এদিকে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে রয়েছে ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগ। এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের পেশকার মঞ্জুরুল ইসলাম বাদী হয়ে তালতলী থানায় দেড় শতাধিক লোককে আসামি করে মামলা করেছেন। পুলিশ গত বৃহস্পতিবার রাতে নিদ্রারচর গ্রামের মো. সোহাগ (২৫) ও মো. মজনু হাওলাদারকে (৩৮) গ্রেফতার করেছে।

আওয়ামী লীগের প্রার্থী রেজবি-উল-কবির হামলার বিষয়ে বলেন, তালতলীর নব্বই ভাগ মানুষ আমাকে ভোট দিয়ে বিজয়ী করবেন। এটা বুঝতে পেরে স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মিন্টু ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে হামলা করে নৌকার সমর্থকদের ঘাড়ে দোষ চাপাচ্ছে। ১৮ তারিখের ভোট শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলে আমি বিজয়ী হব। আমি নির্বাচিত হতে পারলে তালতলীর প্রতিটা গ্রামকে আধুনিকায়নের জন্য কাজ করব।

স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুজ্জামান মিন্টু বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমার সমর্থকদের ওপর হামলা করেছে। এমনকি ভ্রাম্যমাণ আদালতের গাড়িতেও হামলা করেছে। আশা করি, প্রশাসন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখবে। তালতলীর ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করলে আমি নির্বাচিত হব। নির্বাচিত হতে পারলে এলাকার উন্নয়ন অব্যাহত রাখব।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার দিলীপ কুমার হাওলাদার জানান, ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে হামলা এবং আওয়ামী লীগের প্রার্থীর সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের বিষয়ে একজন যুগ্ম সচিবের নেতৃত্বে নির্বাচন কমিশন থেকে গঠিত দুই সদস্যের একটি তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

 
Electronic Paper