‘প্রতি জেলায় মেডিকেল কলেজ হবে’

ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯ | ১২ আষাঢ় ১৪২৬

‘প্রতি জেলায় মেডিকেল কলেজ হবে’

পিরোজপুর প্রতিনিধি ৮:৩২ অপরাহ্ণ, জুন ০৮, ২০১৯

print
‘প্রতি জেলায় মেডিকেল কলেজ হবে’

ডাক্তারি পেশা সবচেয়ে মহৎ এবং অন্যান্য পেশা থেকে সম্পূর্ণ আলাদা। তাই অফিসের সময় ধরে নয় বরং সময়ের ঊর্ধ্বে উঠে স্বাস্থ্য বিভাগের সবাইকে হাসপাতালে আসা রোগীদের সেবা দেওয়া আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। গতকাল শনিবার দুপুরে পিরোজপুর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এ আহ্বান জানান তিনি।

এ সময় চিকিৎসাসেবায় সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের পরিকল্পনা আছে প্রতিটি বিভাগ এবং জেলা পর্যায়ে মেডিকেল কলেজ করা। একটি মানুষ সবচেয়ে যখন বেশি অসহায় হয়ে পড়ে, তখনই সে চিকিৎসকের শরণাপন্ন হয়। তাই রোগীদের মানবিক দিক বিবেচনায় নিয়ে সেবা প্রদান করতে হবে।’

তিনি বলেন, ‘আমাদের দেশ খুবই ছোট এবং আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে। তারপরও এর মধ্য দিয়েই আমাদের কাজ করে যেতে হবে।’

এর আগে জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা সিভিল সার্জন মো. ফারুক আলমের উপস্থিতিতে হাসপাতালে ডাক্তারদের উপস্থিতির হার কম, ডাক্তার স্বল্পতা, ওষুধ প্রতিনিধিদের দৌরাত্ম্য, প্রয়োজনীয় ওষুধ ও প্যাথলজিক্যাল সুবিধা না পাওয়াসহ বিভিন্ন সমস্যার কথা মন্ত্রীর সামনে তুলে ধরেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক এবং সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মুজিবুর রহমান খালেক।