দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি ৯:৪০ অপরাহ্ণ, জুন ০৭, ২০১৯

print
দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা নির্বাচনী প্রচারণাকালে নৌকার প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন সমর্থক আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বড় বাইশদিয়া ইউনিয়নের তক্তাবুনিয়া বাজারে এ ঘটনা ঘটেছে।

 

স্থানীয়রা জানায়, বিকালে তক্তাবুনিয়া বাজারে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. দেলোয়ার হোসেনের নৌকার সমর্থনে ভোট চেয়ে সভা করে প্রচারণা শুরু করে নৌকার সমর্থকরা। সভায় প্রার্থী দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন। সভা শেষে নৌকার পক্ষে গণসংযোগ শুরু হয়। পরে বিকেল সাড়ে ৫টার দিকে স্বতন্ত্র প্রার্থী ডা. জহির উদ্দিন আহম্মেদের দোয়াত কলমের পক্ষে একটি মিছিল বের করে সমর্থকরা। একপর্যায়ে দুই পক্ষ মুখোমুখি হলে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষেল ঘটনা ঘটে।

এ সময় পৃথক হামলায় নৌকা ও দোয়াত কলমের অতন্ত ১০ জন সমর্থক আহত হয়। এছাড়া দোয়াত-কলমের নির্বাচনী কার্যলয়ের মধ্যে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ উঠেছে। দোয়াত কলম প্রতীকের প্রার্থী ডা. জহির উদ্দিন বলেন, নৌকার প্রার্থীর লোকজন তার নির্বাচনী অফিসের মাইক ও চেয়ার টেবিল ভাঙচুর করে। একই সঙ্গে তার অন্তত ৭- ৮ জন সমর্থকের ওপর হামলা চালানো হয়।

তবে নৌকার প্রার্থী মো. দেলোয়ার হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, দোয়াত কলমের কোনো আফিসই তক্তাবুনিয়া বাজারে নেই। তাই ভাঙচুরের কোনো প্রশ্নই আসে না। দুই পক্ষ মুখোমুখি হওয়ায় একটু উত্তেজনা হয়েছিল। পরে দোয়াত কলমের লোকজন আমার কয়েকজন সমর্থকদের ওপর হামলা করে।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, পরবর্তীতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এ লক্ষ্যে শুক্রবার দুপুরে প্রার্থীদের নিয়ে সভা করা হয়েছে। প্রার্থীরাও নির্বাচনে পরিস্থিতি শান্ত রাখার ব্যাপারে একমত পোষণ কনেছেন।