দ্বিধাবিভক্ত বিএনপি

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

ঝালকাঠিতে পাল্টাপাল্টি ইফতার

দ্বিধাবিভক্ত বিএনপি

শফিউল আজম টুটুল, ঝালকাঠি ৮:৪৮ অপরাহ্ণ, মে ৩১, ২০১৯

print
দ্বিধাবিভক্ত বিএনপি

ঝালকাঠি জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন আহ্বায়ক কমিটি করার দাবিকে কেন্দ্র করে আবারও ঝালকাঠি বিএনপি দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। সম্প্রতি কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এক সভায় দলের একটি বড় অংশ বর্তমান কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি করার দাবি জানান। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর এ দাবির বিপক্ষে অবস্থান নেওয়ায় গ্রুপিং শুরু হয়। বৃহস্পতিবার শহরের একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত এক ইফতার অনুষ্ঠানের মধ্য দিয়ে গ্রুপিংয়ের বিষয়টি প্রকাশ্য রূপ পায়। কয়েকশ নেতাকর্মী এ ইফতারে অংশ নেন। এখানে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর অনুপস্থিত ছিলেন। ব্যানারেও তার নাম ছিল না। এক রকম নূপুরকে পাশ কাটিয়েই এ ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ ইফতারে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পী, সদর উপজেলা বিএনপির সভাপতি সরদার এনামুল হক এলিন, জেলা জামায়াতের আমির হাফিজুর রহমান, রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ ও সম্পাদক নাসিম আকন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক রবিউল হোসেন তুহিন, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি শফিকুল ইসলাম লিটন প্রমুখ। ইফতার অনুষ্ঠানের ব্যানারে প্রধান অতিথি হিসেবে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরের নাম ছিল। তবে তিনি ঢাকায় থাকায় এ অনুষ্ঠানে আসতে পারেননি।

দলীয় সূত্রে জানা যায়, সভাপতি মোস্তফা কামাল মন্টুর প্রতি ব্যারিস্টার শাহজাহান ওমরের সমর্থন রয়েছে। অন্যদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুরকে এড়িয়ে সাংবাদিকদের সৌজন্যে গতকাল শুক্রবার ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়।