শেড ফাঁকা, সড়কেই বসছে বাজার

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

শেড ফাঁকা, সড়কেই বসছে বাজার

সোলায়মান পিন্টু, কলাপাড়া (পটুয়াখালী) ৯:০২ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

print
শেড ফাঁকা, সড়কেই বসছে বাজার

পটুয়াখালীর কলাপাড়ায় নির্ধারিত টোল ঘর থাকা সত্ত্বেও লঞ্চঘাটের সড়কসহ শহরের বিভিন্ন ফুটপাত দখল করে বসেছে সবজিসহ ফলের বাজার। আর এতে করে ভোগান্তি পোহাচ্ছে এসব সড়ক দিয়ে চলাচলকারী পথচারীসহ যানবাহনে চলাচলকারী যাত্রীরা। ফলে প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। তবে সাধারণ মানুষের এ দুর্ভোগ লাঘবে এগিয়ে আসছে না কেউ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, কলাপাড়ার লঞ্চঘাটের প্রধান সড়কটির প্রস্থ মাত্র ১০ ফুট। এ ঘাট থেকে প্রতিদিন রাঙ্গাবালীর উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে তিন থেকে চারটি লঞ্চ। এছাড়াও এই ঘাট দিয়ে প্রতিদিন ব্যাবসায়ীদের মালামাল বোঝাই ট্রলার ছেড়ে যায় গ্রামগঞ্জের হাট বাজারে।

আর এ ঘাটের সড়কটি দখল করে মঙ্গলবারসহ প্রায় প্রতিদিনই বসছে সবজির বাজার। সড়কের দুই পাশে দোকনগুলো এমনভাবে বসানো হয়েছে যানবাহন চলাচল তো দূরের কথা একজন মানুষই ঠিকমত হাটতে পারছে না। এ সড়ক দিয়ে চাপাচাপি করে চলতে গিয়ে প্রায়ই ছোট বড় দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ মানুষ। এছাড়া শ্রী শ্রী মদনমোহন আখড়াবাড়ীর প্রবেশ সড়ক দখল করেও প্রতিদিন বসছে সবজির বাজার। অথচ মাছ বাজারের পাশে সবজি বাজারের জন্য নির্ধারিত টোল ঘর রয়েছে। কিন্তু সেটা সব সময়ই থাকছে ফাঁকা।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) অনুপ দাশ জানান, এ বিষয়টি আমার জানা ছিল না। আমরা প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নিব।