ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঝুঁকিপূর্ণ ভবনে চিকিৎসা

নির্ঝর কান্তি বিশ্বাস ননী, বামনা (বরগুনা)
🕐 ৯:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

বরগুনার বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে চিকিৎসাসেবা। ফলে যে কোনো সময় ঘটতে পারে প্রাণহানিসহ বড় ধরনের দুর্ঘটনা। নতুন ৫০ শয্যা হাসপাতালের ভবন থাকলেও জনবল সংকটের অজুহাত দেখিয়ে সেখানে কোনো কার্যক্রম চালাচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বাস্থ্য কমপ্লেক্সে হাত ভাঙার চিকিৎসা নিয়ে ভর্তি হওয়া রোগী আ. মান্নান জমাদ্দার জানান, নতুন ভবন থাকলেও কর্তৃপক্ষ ইচ্ছে করে এই পুরাতন জরাজীর্ণ ভবনে রোগীদের ভর্তি করছে। দ্রুত নতুন ভবনে রোগীদের স্থানান্তর করা না হলে রোগীরা বড় ধরনের দুর্ঘটনার কবলে পড়বে।

পুরুষ ওয়ার্ডে ভর্তি হওয়া এক রোগীর অভিভাবক মিজানুর রহমান হারিচ জানান, তার বাবাকে দোতলায় পুরুষ ওয়ার্ডে ৩ নম্বর বেডে রাখার পরই তার সামনে ছাদের বড় এক টুকরো পলেস্তারা খসে পড়ে। রোগীদের এ হাসপাতালে রাখলে ছাদ ধসে রোগী ও তাদের সঙ্গে থাকা লোকজন বড় ধরনের দুর্ঘটনার শিকার হবেন।

মহিলা ওয়ার্ডে জ্বর নিয়ে ভর্তি হওয়া শাহানা আক্তার জানান, এখানে থাকতে বেশ কষ্ট হয়। সারাক্ষণ ভয়ে থাকতে হয়। কখন ফ্যানের পাখা বা ছাদ ভেঙে বড় ধরনের জখম হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বশির আহম্মেদ বলেন, ৫০ শয্যা নতুন ভবনের জন্য যে পরিমাণ লোকবল প্রয়োজন তা এ হাসপাতালে নেই। তাই পুরাতন ভবনেই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তবে পুরাতন ভবনটি সংস্কারের জন্য ইতোমধ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। অল্প দিনের মধ্যেই এটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

 
Electronic Paper