ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভাগনের বিরুদ্ধে সিইসি মামার কাছে নালিশ রনির

পটুয়াখালী প্রতিনিধি
🕐 ১২:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৮

নির্বাচন কাজে বাধা, গাড়ি-অফিস, মাইক ও নির্বাচন সামগ্রী ভাঙচুর, মামলা-হামলা-সস্ত্রাস ও অগ্নিসংযোগ ঘটিয়ে বিএনপি নেতাকর্মীদের অবরুদ্ধকরণের প্রতিকার চেয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর চিঠি দিয়েছেন পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনে বিএনপি মনোনীত প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি।

সোমবার দুপুরে চিঠিতে ডাকযোগে প্রেরণের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও পোস্ট করেন তিনি। যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

পাঠকদের জন্য চিঠিটি তুলে ধরা হলো-
‘আমি নিম্ন স্বাক্ষরকারী পটুয়াখালী-৩ সংসদীয় আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মানোনীত সংসদ সদস্য প্রার্থী। গত ১২ই ডিসেম্বর আমি নির্বাচন উপলক্ষে সপরিবারে নির্বাচনী এলাকায় এসে এক ভীতিকর ও প্রাণ সংহারী পরিবেশের মধ্যে পড়েছি। আওয়ামী লীগের নেতাকর্মীরা থানা-পুলিশ ও প্রশাসনের সহায়তায় আমাকে সপরিবারে অবরুদ্ধ করে রেখেছে। বিভিন্ন এলাকায় বাড়ি-বাড়ি গিয়ে তারা ভোটারদেরকে মারধর করছে ভয়ভীতি দেখাচ্ছে এবং স্থানীয় নির্বাচনী অফিসগুলোতে অগ্নিসংযোগ করছে প্রকাশ্যে। তারপর উল্টো মামলা করে পুলিশ দিয়ে লোকজনকে গ্রেফতার করে চলেছে এবং অনেককে এলাকা ছাড়া করেছে।

আমি শত চেষ্টা তদবির করেও স্হানীয় প্রশাসন এবং ঊর্ধ্বতন প্রশাসনের কোনো সাহায্য তো দূরের কথা- ন্যূনতম সাড়া পাচ্ছি না। মনে হচ্ছে আপনার নিয়ন্ত্রিত প্রশাসন গলাচিপা-দশমিনার আওয়ামী লীগ প্রার্থী যিনি কি-না আপনার ভাগনে, তার যোগসাজসে এই জনপদে আমি ও আমার পরিবারের জন্য অসংখ্য মৃত্যু ফাঁদ পেতে রেখেছে।

আপনার ভাগনে এবং তার সাঙ্গপাঙ্গরা এলাকাতে ইতিহাসের ভয়াবহতম নির্বাচনী সন্ত্রাস এবং মমান্তিক অমানবিক কর্মকাণ্ড শুরু করেছে। তারা গত ১৫ ই ডিসেম্বর আমার স্ত্রীর গাড়িতে ব্যাপকভাবে ভাংঙচুর করেছে এবং গাড়ির মধ্যে থাকা ১০-১২ জন নারীকে লাঞ্ছিত করেছে। পুলিশ কোনো সাহায্য তো করেইনি বরং উল্টো হুমকি-ধামকি দিয়ে আমার স্ত্রীসহ অন্যান্য নারীদের থানা থেকে বের করে দিয়েছে।

জনাব সিইসি- আপনার কথা বিশ্বাস করে আমার স্ত্রী, লন্ডন প্রবাসী বোন-ভগ্নিপতি তাদের কিশোরী কন্যা ও বালক পুত্রকে নিয়ে নির্বাচন করতে এসেছি। আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিদিন পালা করে আমার বাড়ির সামনে এসে তাণ্ডব চালায়-অশ্লীল অঙ্গভঙ্গি করে এবং হুমকি-ধামকি দিয়ে থাকে যার কারণে আমার পরিবারের সবাই অবরুদ্ধ অবস্হায় দিন কাটাচ্ছি এবং মৃত্যুভয়ে কাতরাচ্ছি।

আপনি যদি চান যে, আপনার ভাগনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন তবে আমাকে এই অবস্থা থেকে উদ্ধার করুন। আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করতে ইচ্ছুক। আমার ও আমার পরিবারের যদি কিছু হয় তবে ব্যক্তিগতভাবে আপনি ও আপনার ভাগনে দায়ী থাকবেন।

ইতি
মো: গোলাম মাওলা রনি।’

উল্লেখ্য, এই আসনে আওয়ামী লীগের প্রার্থী এসএম শাহজাদা সাজু। তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার ভাগনে।

 
Electronic Paper