ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাটি খুঁড়ে বিদেশি পিস্তল উদ্ধার, আটক ১

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
🕐 ৫:২৬ অপরাহ্ণ, জুন ০৪, ২০২৩

মাটি খুঁড়ে বিদেশি পিস্তল উদ্ধার, আটক ১

ঢাকার ভাসানটেক থানার একটি চুরি মামলায় বরিশালের গৌরনদীতে রান্না ঘরের মেঝের মাটি খুঁড়ে চোরাইকৃত বিদেশি ১টি পিস্তলসহ মো. তারেক হাওলাদার (২২) নামে এক আন্তঃজেলা চোরদলের সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই (পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন)।

 

বরিশালের গৌরনদী মডেল থানা পুলিশের সহযোগীতায় ঢাকা উত্তর পিবিআই শনিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বাটাজোর ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের শাহ্আলম হাওলাদারের বাড়ি থেকে তাকে (তারেক) গ্রেফতার ও চোরাইকৃত ১টি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। সে (তারেক) উপজেলার নওয়াপাড়া গ্রামের মো. শাহ্আলম হাওলাদারের ছেলে ও এলাকায় ভ্যান চালক হিসেবে পরিচিত।

ভাসানটেক থানার চুরি মামলার তদন্তকারী কর্মকর্তা ও ঢাকা উত্তর পিবিআইর ইন্সপেক্টর মো. জুয়েল মিয়া জানান, সংঘবদ্ধ একদল চোর ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টা থেকে রাত ১১টার মধ্যে যে কোন সময় ঢাকার ক্যান্টলমেন্ট এলাকার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মো. শামচুল হুদার বাসা থেকে ৪৫ ভরি স্বর্ণালংকার, একটি বিদেশী পিস্তল, ৫০ রাউন্ড গুলি, বিদেশি ২১’শ ডলারসহ দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়।

এ চুরি ঘটনায় বাসার মালিক বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মো. শামচুল হুদা বাদি হয়ে ভাসানটেক থানায় একটি চুরির মামলা দায়ের করেন। ২০২০ সালে তিনি (জুয়েল) ওই মামলার তদন্ত কর্মকর্তার দায়িত্ব পান। গোপন সংবাদের ভিত্তিতে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে গৌরনদী থানা পুলিশের সহযোগীতায় শনিবার (৩ জুন) রাত ৮টার দিকে নওয়াপাড়া গ্রামে শাহ্আলম হাওলাদারের বাড়িতে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারেক দৌঁড়ে পালানোর সময় ধাওয়া করে তাকে (তারেক) আটক করা হয়। এ সময় আটককৃত তারেকের স্বীকারোক্তি অনুযায়ী ও দেখিয়ে দেওয়া ওই বাড়ির রান্না ঘরের মেঝে ৩/৪ ফুট মাটি খুঁড়ে কাপড় ও পলিথিন দিয়ে পেচানো চোরাইকৃত বিদেশি ১টি পিস্তল উদ্ধার করেন।

গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জানান, এ ঘটনায় ঢাকা উত্তর পিবিআইর ইন্সপেক্টর মো. জুয়েল মিয়া বাদি হয়ে আটককৃত আন্তঃজেলা চোরদলের সদস্য ও ভ্যান চালক তারেক হাওলাদারকে আসামি করে শনিবার গভীর রাতে থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত তারেককে রোববার বিকালে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 
Electronic Paper