ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আগুন দিয়ে বর্জ্য কমাচ্ছে কলাপাড়া পৌরসভা

সুনান বিন মাহাবুব, পটুয়াখালী
🕐 ৬:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

আগুন দিয়ে বর্জ্য কমাচ্ছে কলাপাড়া পৌরসভা

ঢাকা-কুয়াকাটা মহা সড়কের পাশেই নিয়মিত ময়লা আবর্জনা ফেলছে কলাপাড়া পৌরসভা। এই ময়লার স্তুপে থাকা দায্য পদার্থগুলো পুড়িয়ে ফেলে ময়লা আবর্জনা কমিয়ে ফেলতে প্রতিদিন আগুন দেয়া হচ্ছে। তবে এতে করে অত্র এলাকার পরিবেশ বিষাক্ত হয়ে উঠছে।

সরজিনে দেখা যায়, পটুয়াখালী থেকে কুয়াকাটা গামী সড়কের কলাপাড়া উপজেলার পায়রা সমুদ্র বন্দরের ফোর লেন সড়ক অতিক্রম করে কিছুটা সামনে গেলেই রাস্তার পশ্চিম পাশে ময়লা আবর্জনা ফেলা হচ্ছে। সেখানে দাউ দাউ করে জলছে আগুন। কালো ধোয়ায় মহা সড়কে চলাচলকারী যানবাহন গুলোর গতি থামিয়ে দিতে বাধ্য হচ্ছে। প্লাস্টিক সামগ্রি পুড়ে মহা সড়কের দিকে উড়ে আসছে।

স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘ দিন যাবত ময়লার স্তুপে আগুন দিয়ে ময়লা আবর্জনা কমানোর চেষ্টা করছে কলাপাড়া পৌরসভা কর্তৃপক্ষ। বাস চালক আনোয়ার মৃধা বলেছেন, এই এলাকা দিয়ে যেতে এখন যেমন তিব্র দূর্গন্ধ হচ্ছে তেমনি আগুন দেয়ার কারেন অনেক সময় আগুনের ফুলকি এসে সড়কে পরছে। ফলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল হালদার বলেন, ‘ময়লা আবর্জনা ফেলার জন্য আমাদের নিজস্ব কোন যায়গা নেই। এখন যেখানে ফেলছি সেটিও আমাদের জায়গা। ময়লা আবর্জনা ক্রাস করার জন্য এতে আগুন দেয়া হয়।’

 
Electronic Paper