ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নির্ঘুম রাত কাটিয়ে ঘরে ফিরছে মানুষ

সোলায়মান পিন্টু,কলাপাড়া
🕐 ৩:৫২ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

নির্ঘুম রাত কাটিয়ে ঘরে ফিরছে মানুষ

ঘূর্ণিঝড় সিত্রাং আতঙ্কে নিদ্রাহীন রাত কাটিয়ে আশ্রয়ন কেন্দ্র থেকে ঘরে ফিরছে পটুয়াখালীর কলাপাড়ার ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত সাধারণ মানুষ। সিত্রাং সরাসরি আঘাত হানবে বলে আবহাওয়াবিদরা জানালেও তেমন কোন প্রভাব পড়েনি উপকূলীয় এ এলাকায়। কিছু গাছপালা ভেঙ্গে পড়া ছাড়া তেমন কোন ক্ষতি হয়নি।

এদিকে মঙ্গলবার সকাল থেকে উপজেলার ১৭৫টি আশ্রয়ন কেন্দ্রের মধ্যে শতাধিক আশ্রায়ন কেন্দ্রে আশ্রয় নেয়া ১৮ হাজার ৩’শ ৬৬ জন মানুষ তাদের নিজ গৃহে ফিরে গেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হুমায়ূন কবির। তিনি জানান, সোমবার বিকাল থেকে গৃহপালিত পশু-পাখি ও মালামাল নিয়ে সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়া মানুষেরা মঙ্গলবার ভোরেই নিজ নিজ গৃহে ফিরে গেছেন।

তবে লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস জানান, তার ইউনিয়নে অন্তত ১৮টি আশ্রয়ন কেন্দ্র থেকে প্রায় ২ হাজার মানুষ নিজ বাড়িতে ফিরেছেন। কিছু কেন্দ্রে এখনো মানুষ রয়েছেন। তারাও বিকাল নাগাদ বাড়িতে ফিরবেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং’র প্রভাবে উপজেলায় কোথাও কোন দূর্ঘটনার খবর আমাদের কাছে আসেনি।

পটুয়াখালী-৪ আসনের সাংসদ মহিব্বুর রহমান বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় মানুষের জানমালের নিরাপত্তার লক্ষে সকল পর্যায়ে নির্দেশনা দেয়া হয়েছিল। আমি নিজেও ঝড়ো বৃষ্টির মধ্যে শুকনা খাবার নিয়ে বিভিন্ন আশ্রয়ন কেন্দ্রে গিয়েছি। আল্লাহর রহমতে এ এলাকায় তেমন কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

 
Electronic Paper