ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিখোঁজ রাজস্ব কর্মকর্তাকে উদ্ধারে অভিযান

পিরোজপুর প্রতিনিধি
🕐 ৪:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০২, ২০২২

নিখোঁজ রাজস্ব কর্মকর্তাকে উদ্ধারে অভিযান

পিরোজপুরে বেকুটিয়া ফেরী ঘাটে কচাঁ নদীতে পড়ে নিখোঁজ রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ বিন কাফি (৪০) কে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। পিরোজপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সামসুজ্জোহা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যে স্থানে নদীতে পড়ে সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ বিন কাফি নিখোঁজ হয়েছেন সেখানে প্রবল শ্রোত থাকায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ বিন কাফি(৪০)র বাড়ী ভোলা জেলার বোরহানুদ্দিন উপজেলার দেওলা ইউনিয়নের চরটিকিয়া গ্রামে। তার বাবার নাম মৃত কেফায়েত উল্লাহ। কেফায়েত উল্লাহ ও কাষ্টমস এ চাকুরী করতেন। করোনার দ্বিতীয় ঢেউয়ে তিনি মারা যান।

জানা গেছে, সাতক্ষীরা-২ অঞ্চলের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ বিন কাফি সাতক্ষীরা থেকে বরিশাল যাচ্ছিলেন। পথে পিরোজপুরের বেকুটিয়া ফেরীঘাটে নেমে মোবাইলে কথা বলতে গিয়ে পা ফসকে নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হন।

সহকারী রাজস্ব কর্মকর্তা কাফি’র ব্যাক্তিগত গাড়ীর চালক মোঃ ইব্রাহিম বলেন, আমি প্রায় ৫ বছর ধরে স্যারের সাথে আছি। স্যার খুব ভালো মানুষ ছিলেন। স্যারের একমাত্র বোন প্রিয়াংকা অষ্ট্রেলিয়া থাকে। ভাই নিখোঁজ হওয়ার খবর পেয়ে কাল শনিবার সে দেশে আসবেন। এরপর তিনি বলেন, স্যারকে নিয়ে বৃহস্পতিবার সাতক্ষীরা থেকে বরিশালে যাচ্ছিলাম। বরিশালে স্যারের জন্মদিন পালন শেষে শুক্রবার স্যারকে নিয়ে ঢাকায় তাদের ইন্দিরা রোডের বাসায় যাওয়ার কথা ছিল। কিন্তু এরই মধ্যে এ দূর্ঘটনা ঘটলো।

সহকারী রাজস্ব কর্মকর্তা কাফি’র ব্যাক্তিগত গাড়ীর চালক মোঃ ইব্রাহিম বলেন, গাড়ীটি পিরোজপুরের বেকুটিয়ায় কচাঁ নদীর ফেরীতে ওঠার পর পার হওয়ায় জন্য অপেক্ষা করছিল। ফেরী চলাচলের বিরতিতে স্যার(আব্দুল্লাহ হীল কাফি) মোবাইল ফোনের কথা বলতে বলতে পা ফসকে নদীতে পড়ে নিখোঁজ হন।

দূর্ঘটনার খবর পেয়ে আব্দুল্লাহ হীল কাফির মা আয়েশা , স্ত্রী সুমি ও অন্যান্ন আত্মীয় স্বজন ঘটনাস্থলে পৌছায়। কাফি’র মা আয়েশা বেগম জানান, কাফি’র আমির আব্দুল্লাহ নামে ৭ বছরের একটি ছেলে রয়েছে। কাফি’র জন্মদিন ছিল। জন্মদিন পালনের জন্য আয়োজনও করা হয়েছিল।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আ জ ম মাসুদুজ্জামান জানান,খবর পেয়ে বৃস্পতিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদ্য পদন্নোতি পাওয়া পুলিশ সুপার মোল্ল্যা আজাদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শুক্রবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানের খোঁজ খবর নেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান।

পিরোজপুর ফায়ার সার্ভিসের উপ- সহকারী পরিচালক সামসুজ্জোহা জানান, শুল্ক গোয়েন্দা কর্মকর্তা আব্দুল্লাহ হীল কাফি তার ব্যাক্তিগত গাড়ীতে করে সাতক্ষীরা থেকে বরিশালে যাচ্ছিলেন। রাত সারে আটটার দিকে তারা পিরোজপুরের বেকুটিয়া ঘাটে পৌছে ফেরী পার হওয়ায় জন্য অপেক্ষা করছিলেন। এ সময় সে মোবাইল ফোনে কথা বলতে বলতে পন্টুনের দক্ষিন পাশে আগে থেকেই নোঙ্গর করা একটি ফেরীর দিকে চলে যায়। তখন সে (আব্দুল্লাহ হীল কাফি) পা ফসকে পন্টুন ও ফেরীর মাঝে ফাঁকা জায়গায় পড়ে নদীতে ডুবে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের বরিশালের ডুবরী দল ঘটনাস্থলে পৌছে উদ্ধারকাজে যোগ দেয়। এরপর তিনি ডুবে যাওয়ার স্থানথেকে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে ডুবরীদল তল্লাশী চালিয়েছিল। শুক্রবার দুপুর সারে ১২ টার দিকে পুলিশের পক্ষ থেকে একটি স্পীড বোড পাওয়ায় ৬ কিলোমিটার জুড়ে তল্লাশী চালানো হচ্ছে।

 
Electronic Paper