ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাঁকো থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, নিখোঁজ আরেকজন

চরফ্যাসন(ভোলা)প্রতিনিধি
🕐 ৯:৩৪ অপরাহ্ণ, আগস্ট ০৩, ২০২২

সাঁকো থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, নিখোঁজ আরেকজন

ভোলার চরফ্যাসনে সাঁকো থেকে পড়ে দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।একই ঘটনায় সহপাঠী ইয়াছিন এখনো নিখোঁজ রয়েছে। বুধবার দুপুরে স্কুল থেকে ফেরার পথে মরকখালী খালের উপর বাড়ি সংলগ্ন সাঁকো থেকে পড়ে এই দূর্ঘটনা ঘটেছে। এই দূর্ঘটনায় নিখোঁজ ইয়াছিনকে খুঁজে পেতে উদ্ধার তৎপরতায় চালাচ্ছে গ্রামবাসীসহ ফায়ার সার্ভিসের কর্মীরা।

নিহত নিশাদ ওমরাবাজ গ্রামের আবু জাহারের ছেলে এবং নিখোঁজ ইয়াছিন একই গ্রামের পাশের বাড়ির জামাল উদ্দিনের ছেলে। তারা দুইজনই ওমরাবাজ গ্রামের পশ্চিম ওমরাবাজ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র। আকষ্মিক এই দূর্ঘটনায় এক শিশু শিক্ষার্থীর করুণ মৃত্যু এবং অপর শিক্ষার্থীর নিখোজের ঘটনায় গ্রামজুড়ে শোকের ছায়া নেমেছে।

পশ্চিম ওমরাবাজ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অহিদুর রহমান জানান, দুই শিক্ষার্থী বিদ্যালয় ছুটির পর বাড়ি ফেরেনি। শিশুরা বাড়ি না ফেরায় উদ্বিগ্ন অভিভাবকরা বিদ্যালয়ে ছুটে আসেন এবং প্রথম শিফট ছুটির পর শিশুরা বাড়ি চলে গেছেন বলে নিশ্চিত হয়ে অভিভাবকরা আবার বাড়ি ফিরে যান। তখন পর্যন্ত শিশুরা বাড়ি না ফেরায় উদ্বিগ্ন অভিভবাকরা শিশুদের এ-দিক সে-দিক খোঁজাখুজি শুরু করেন। খোঁজাখুজির এই পর্যায়ে বাড়ি সংলগ্ন খালের উপর নির্মিত সঁাকোর একপ্রান্তে শিশুদের জুতা পাওয়া যায়। সাঁকোর গোড়ায় জুতার সূত্রধরে খালের মধ্যে শিশুদের অনুসন্ধান শুরু হয়। খবর দেয়া হয় চরফ্যাসন ফায়ারসার্ভিস স্টেশনে। চরফ্যাসন ফায়ারসার্ভিস স্টেশনের, স্টেশন অফিসার আসাদুজাম্মান জানান, ফায়ারসার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছে নিখোঁজের সম্ভাব্যস্থান মরকখালী খালের উপর সাঁকোসংলগ্ন এলাকায় অনুসন্ধান শুরু করেন এবং সাঁকোর কয়েক গজের মধ্যেই নিশাদের মরদেহ উদ্ধার করে। এখনো ইয়াছিনের সন্ধান পাওয়া যায়নি।ফায়ারসার্ভিসকর্মী এবং গ্রামবাসীরা ইয়াছিনের সন্ধানে খালজুড়ে সন্ধান অব্যহত রেখেছেন।ঘটনাস্থলে শশীভূষণ থানা পুলিশের একটি টিম অবস্থান নিয়েছে।

এদিকে আকষ্মিক দূর্ঘটনায় ওমরাবাজ গ্রামজুড়ে শোকের ছায়া নেমেছে। নিহত এবং নিখোঁজ শিশুর স্বজনদের আর্তনাদে গ্রামের বাতাস ভারী হয়ে উঠেছে। সাঁকো থেকে খালেপড়ে দুই শিশুর নিখোঁজের খবর পেয়ে ওমরাবাজসহ আশপাশের গ্রামের শতশত নারী,পুরুষ এবং শিশুরা খালের পাড়েপাড়ে অবস্থান নেয়।

 
Electronic Paper