চরফ্যাশন পৌরসভায় বাজেট ঘোষণা

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চরফ্যাশন পৌরসভায় বাজেট ঘোষণা

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
🕐 ৮:৩৯ অপরাহ্ণ, জুন ২৯, ২০২২

চরফ্যাশন পৌরসভায় বাজেট ঘোষণা

নতুন কোনো করারোপ ছাড়াই চরফ্যাশন পৌরসভায় ৭৭ কোটি ১৪ লাখ ৯ হাজার ৯৬৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার দুপুরে পৌর ভবনের হলরুমে ২০২২-২০২৩ অর্থ বছরের এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. মোরশেদ। এটি বর্তমান পরিষদের দ্বিতীয় বাজেট।

বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১৩ কোটি ৭২ লাখ ৭ হাজার ৮৮০ টাকা। উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৬৩ কোটি ৪২ লাখ ২ হাজার ৮৮ টাকা। নতুন অর্থ বছরের জন্য ব্যয় ধরা হয়েছে ৭০ কোটি ২৮ লাখ ৯৫ হাজার টাকা। বাজেটে উদ্ধৃত রাখা হয়েছে ৬ কোটি ৮৫ লাখ ১৪ হাজার ৯৬৮ টাকা।

বাজেট বক্তৃতায় পৌর মেয়র মোঃ মোরশেদ বলেন, আমরা ২০২২-২০২৩ অর্থবছরে একটি উন্নয়ন ও জনবান্ধব বাজেট পেশ করতে সক্ষম হয়েছি। ১৯.৭৫ বর্গ কি.মি. আয়তনের পৌরসভায় ৬০ হাজারের অধিক মানুষের বসবাস। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় আমাদের পৌরসভায় যথেষ্ট উন্নয়ন হয়েছে। এরপরেও বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতার সাথে তাল মিলিয়ে উক্ত পৌরসভাকে এগিয়ে নেবার জন্য সকলের সহযোগিতা চেয়েছেন পৌর মেয়র মো. মোরশেদ মিয়া।

এসময় অন্যান্যদের মধ্যে পৌরসভার নির্বাহী প্রকৌশলী শামিম হাসান, পৌর নিবার্হী কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ রাসেদ ইকবাল, বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, সাংবাদিক, শিক্ষক সহ রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 
Electronic Paper