ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিএনপির ২৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো
🕐 ৪:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৮

বরিশালের মেহেন্দিগঞ্জে বিএনপির ২৬৪ জন নেতাকমীর বিরুদ্ধে আরও দু'টি মামলা হয়েছে। মেহেন্দিগঞ্জ থানার এসআই মোস্তফা কামাল বাদী হয়ে মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তা, উপজেলা যুবদলের আহ্বায়ক রিয়াজ শাহীন লিটন এবং উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক  রেজাউল খানসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ৪১ জনের নামোল্লেখ এবং  অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করে রোববার রাতে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা (নম্বর-২) দায়ের করেন।  থানার এসআই আব্দুর রবকে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

অপরদিকে, গত ৩ নভেম্বর রাতে একই উপজেলার শ্রীপুর ইউনিয়নের মাছ বাজার এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলার অভিযোগে পরদিন ৪ অক্টোবর মেহেন্দিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. আমির হোসেন। তার দায়ের করা মামলায় শ্রীপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি কাজী শাখাওয়ার হোসেন ও সাধারন সম্পাদক নয়ন জোমাদ্দার এবং শ্রীপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল সভাপতি রাজ্জাক শেখ ২৩ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা দেড়শ’ জনকে আসামি করা হয়েছে। মামলায় উল্লেখিত ঘটনাস্থল থেকে ২টি ককটেল, বিস্ফোরিত ককটেলের আংশিক আলামত, ১০টি লোহার রড এবং ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জব্দ তালিকায় উল্লেখ রয়েছে। থানার এসআই শাহজালাল রাড়িকে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

বরিশাল জেলা (উত্তর) বিএনপি’র সভাপতি স্থানীয় সাবেক এমপি মেজবাউদ্বিদন ফরহাদ অভিযোগ করেন, শুধু এই দু'টি নয়, এর আগেও তার নির্বাচনী এলাকার মেহেন্দিগঞ্জ ও হিজলা থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক ‘গায়েবি’ মামলায় দলের কয়েকশ’ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মেহেন্দিগঞ্জ থানার ওসি মো. শাহিন খান জানান, ‘গায়েবি’ মামলা কিভাবে হয় তা তিনি জানেন না। ওই রাতে বিস্ফোরণের শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিছু আলামত উদ্ধার করেছে। এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেফতারের চেষ্টা করছে।

 
Electronic Paper