ব্রুনাইর হাসপাতালে পড়ে আছে গৌরনদীর শিপনের লাশ

ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ব্রুনাইর হাসপাতালে পড়ে আছে গৌরনদীর শিপনের লাশ

গিয়াস উদ্দিন মিয়া, গৌরনদী (বরিশাল)
🕐 ৪:৪৪ অপরাহ্ণ, জুন ০১, ২০২২

ব্রুনাইর হাসপাতালে পড়ে আছে গৌরনদীর শিপনের লাশ

দেশের রেমিট্যান্স আর পরিবারের ভাগ্যের চাকা সচল করতে দুই বছর পূর্বে ব্রুনাইতে প্রবাস জীবনে পাড়ি জমিয়েছিলেন বরিশালের গৌরনদী উপজেলার শাহজিরা গ্রামের মৃত জয়নাল হাওলাদারের ছেলে শিপন হাওলাদার (৪৪)।

পরিবারের ভাগ্যের চাকা সচল করতে না পারলেও ব্রুনাই’র একটি হাসপাতালে লাশ হয়ে পড়ে আছেন প্রবাসী শিপন। পরিবারের সামর্থ না থাকায় ব্রুনাই থেকে লাশ দেশে আনতে পারছেন না তার পরিবার।

শিপন হাওলাদারের স্ত্রী খোরশেদা বেগম ও মেয়ে মীম আক্তার জানান, পরিবারের অর্থের চাকা সচল রাখতে দুই বছর আগে এনজিও এবং স্থানীয়দের কাছ থেকে ঋণ নিয়ে ব্রুনাইতে গিয়েছিলেন শিপন। সেখানে ঘাষ কাটার কাজ করতেন সে। এরই মধ্যে অসুস্থ হয়ে পরলে ব্রুনাইর রিফাজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য পূনরায় ঋন করে শিপন হাওলাদারের ভাগ্নে ব্রুনাই প্রবাসী লালনের কাছে বাংলাদেশ থেকে দেড় লাখ টাকা প্রেরণ করা হয়।

চলতি বছরের ৩০ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিপন। গত চার মাস যাবত ব্রুনাইর রিফাজ হাসপাতালে তার লাশ পড়ে থাকলেও সামর্থ না থাকায় আনতে পারছিনা।

নিহত শিপনের মরদেহ শেষবারের মতো দেখতে এবং তার জন্মভূমিতে দাফন করতে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন অসহায় পরিবারটি।

 
Electronic Paper