ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হিরো দ্য বস

সুজন মজুমদার
🕐 ১:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

হিরো দ্য বস

নাহিদ সবে নবম শ্রেণিতে উঠল। তখন নাকি প্রেমের বয়স। এই বয়সে ছেলে-মেয়েরা প্রেমে পড়ে। মনমাঝারে প্রেমের ঢেউ শুরু। ছাত্র হিসেবে ভালো নয় কিন্তু দুষ্টচক্র আবদ্ধ। স্কুলে আসা-যাওয়ার পথে অনেক দুষ্টামি করে মনে হয় ঐ পথের হিরো দ্য বস। ক্লাস চলাকালীন শেষ বেঞ্চে বসে থাকে। তখন মনে হয় হিরো দ্য ইনোসেন্ট।

বাবু স্যার একবারে বলে দিয়েছেন, নাহিদ যদি পরীক্ষায় পাস করে মনে করে নিতে হবে এই স্কুলের টেবিল-চেয়ারও পাস করেছে। নাহিদ স্মার্ট নয় এবং তেমন বন্ধু নেই। হাতেগোনা দুই চারজন বন্ধু আছে। নাহিদ তার ক্লাসমেট একটি মেয়েকে খুব পছন্দ করত। মেয়েটিকে দেখতে প্রিয় খাবারের মতো। দুষ্টু ছেলে কিন্তু সাহস কম। মেয়েটিকে কীভাবে বলবে তোমায় ভালোবাসি। মেয়েটির নাম স্বর্ণা। দেখতে উগান্ডা সুন্দরী। স্বর্ণাকে ভালোবাসি বলবে বলবে দুই এক মাস চলে গেল বলা হলো না।

একদিন বইমেলায় গেল স্টলগুলোর মধ্যে বই দেখতে পেল লাভলু মিয়ার প্রেমের প্রস্তাব। দেরি না করে বইটি কিনে নিল বাসায় এসে বইটি পড়তে পড়তে মুখস্থ করে নিল। বইয়ের লেখক লাভলু মিয়া অনুসারে স্বর্ণাকে প্রেমের প্রস্তাব দিয়ে বসল, লাল গোলাপ হাতে নিয়ে বলল, এটি তোমার জন্য। আর সেদিন স্বর্ণার দৌড়ানো খেলো। দৌড়ানো খাওয়ার পর স্কুলে যাচ্ছে না। এখন রাস্তাঘাটে ঘোরাঘুরি করে।

নাহিদ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবেশ করে। ফেসবুকে আইডি খুলল। ফেসবুক আইডির নাম নাহিদ দ্য হিরো। আস্তে আস্তে ফেসবুকে স্ট্যাটাস ছবি আপলোড দিতে লাগল কিন্তু লাইক, কমেন্ট ২/৪টা পেয়ে হতাশ হলো। তারপরে চিন্তা করতে লাগল, আমাকে থেমে গেলে চলবে না। কয়েকদিন পর পর স্ট্যাটাস এবং সেলফি দেয়- বড় ভাই, ছোট ভাই, রাজনীতিবিদ, শিল্পী, নায়ক...। উন্নতমানের রেস্টুরেন্টে, বিভিন্ন সুন্দর পোশাক পরিধান করে স্ট্যাটাস দিয়ে থাকে মাঝে মধ্যে ফেসবুক লাইভে আসে। নাহিদকে অনেকে কমেন্ট করে wow, nice, হেব্বি ইত্যাদি। মেসেঞ্জারে নক করে- ভাইয়া, কেমন আছেন? পথে-ঘাটে দেখা হলে অনেকে ছবি তুলতে চায়। এক স্ট্যাটাসে হাজারের উপরে লাইক এবং দুই-চারশ তো কমেন্ট করে। নাহিদ এখন ফেসবুক হিরো।

হঠাৎ একদিন স্বর্ণার ফ্রেন্ড রিকোয়েস্ট। নাহিদের স্বর্ণাকে চিনতে ভুল হলো না। কয়েক দিন হয়ে গেল স্বর্ণাকে একসেপ্ট করল না। কারণ, সেই পুরনো দিনের স্মৃতি। হঠাৎ করে মেসেঞ্জারে নক করল, তুমি পড়ালেখা ছেড়ে দিলে কেন? আমাকে কি ভুলে গেলে! নাহিদ ভালোবাসা বাজারে ইনোসেন্ট- আমি তো আনস্মার্ট, লাস্ট বেঞ্চের ছাত্র। এভাবে দুজনের মধ্যে কথোপকথন। ভালোবাসা জমে উঠল। স্বর্ণাকে ফ্রেন্ডলিস্টে একসেপ্ট করে নিল। তারপর আবার নাহিদ স্কুলে যাওয়া শুরু করল সকল ক্লাসমেটের কাছে নাহিদ এখন হিরো দ্য বস!

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper