গাধামি

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

গাধামি

জুয়েল আশরাফ ১:৫৪ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

print
গাধামি

পাখাল ভাই খোশমেজাজে ঢুকলেন ভোম্বলের চটপটির দোকানে। ঘটনা কী বোঝার জন্য আমরা তার কাছে গিয়ে জড়ো হলাম। পাখাল ভাই সিনিয়র পারসন। পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক, রাষ্ট্রিক, প্রেমোতিক সবকিছুই আমাদের সঙ্গে শেয়ার করেন। এই মহল্লায় আমরাই তার পেয়ারের লোক। আমাদের সঙ্গে পেটের কথা শেয়ার না করে থাকতে পারেন না।

চুপ করে আছি, নিজ থেকেই ঘটনা কী বলবেন। কিন্তু পাখাল ভাই হাসতে হাসতে মরে যাচ্ছেন। আমাদের কিছু বলার সুযোগ পাচ্ছেন না। হাসি থামে তো আবার খিলখিল করে হাসি আসে। হাসি থামাতে তার কষ্ট হতে লাগল। চোখে পানি চলে এল, তবু হাসি আটকাতে পারছেন না। অনেক কষ্টে হাসির ভা-ারের মুখে তালা মেরে বললেন, আজ ফেসবুকে একটা মেয়েকে জবর শিক্ষা দিয়েছি।

সবাই জানতে চাইলাম, কী শিক্ষা দিলেন?

-অনেকদিন ধরে একটা মেয়েকে মেসেঞ্জারে নক করে যাচ্ছি, কিন্তু রিপ্লাই দিচ্ছে না। দেড় মাস সব ধরনের ট্রাই করার পরও দেখি মেয়েটির কাছে সুযোগ নেই, রিপ্লাই-ই দেয় না। আজ চালাকি করে লিখলাম- ‘জলদি আপনার বিকাশ নম্বরটা দিন। আমি এখনই দুই হাজার টাকা পাঠাচ্ছি।’ কী অবাক কাণ্ড! সঙ্গে সঙ্গেই মেয়েটি ইনবক্সে বিকাশ নম্বর সেন্ড করল। একটু পরই দেখি লিখল- ‘কই টাকা! আসেনি তো।’ এরপর থেকে মেয়েটার রিপ্লাইয়ে শুধু হাসির ইমেজ পাঠাচ্ছি। এই দেখ মেয়েটা সমানে আমাকে ম্যাসেজ দিয়ে যাচ্ছে।

পাখাল ভাই পকেট থেকে মোবাইল ফোন বের করে সামনে ধরলেন। আমরা মেসেঞ্জারের ম্যাসেজের টুংটুং শব্দের সঙ্গে মেয়েটির ম্যাসেজ পড়লাম। মেয়েটি লিখেছে- গাধা পাখাল, আমার এটা ফেক আইডি। আমি একটা ছেলে। দুই মাস মেয়ে ভেবে আমাকে ভালোবাসার ম্যাসেজ করেছেন। ছেলে হয়ে আরেক ছেলের ভালবাসার রিপ্লাই কি দেওয়া যায়?

হো হো হো হেসে উঠলাম, আমাদের হাত থেকে মোবাইল নিয়ে পাখাল ভাই রাগে প্রস্থান করলেন!