শীত দূরীকরণে প্রাকৃতিক পদ্ধতি

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

শীত দূরীকরণে প্রাকৃতিক পদ্ধতি

মুহা. তাজুল ইসলাম ৮:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ০৬, ২০২০

print
শীত দূরীকরণে প্রাকৃতিক পদ্ধতি

শীতে কষ্ট হচ্ছে কিন্তু শীতবস্ত্র কেনার টাকা নেই? একদম ভাববেন না। বাসায় পড়ে থাকা চালের চটের বস্তাগুলো দিয়ে জামা বানিয়ে ফেলুন। এই জামা একদিকে যেমন শীতবস্ত্র হিসেবে ব্যবহৃত হবে আবার অন্যদিকে নতুন ডিজাইনের পণ্য হিসেবে জনপ্রিয়তা পাওয়ার সম্ভাবনা আছে।

শীতে বিছানা ছেড়ে উঠতে ইচ্ছে করছে না? চিন্তা নেই, ঘুম থেকে উঠে আবার ঘুমিয়ে পড়ুন। অফিস বা স্কুল-কলেজ-ভার্সিটিতে পেটব্যথা, মাথাব্যথা বা অন্য কোনো অজুহাত দিয়ে ছুটি নিয়ে নেবেন। মনে রাখবেন, লেখাপড়া বা চাকরি করার চেয়ে ঘুম বেশি জরুরি।

প্রচণ্ড শীতে কাঁপছেন? চিন্তা কী! চুলায় আগুন ধরিয়ে চুলার ওপর বসে পড়ুন। শীত দৌড়ে পালাবে।

কারও সঙ্গে বিছানা শেয়ার করে ঘুমাচ্ছেন কিন্তু সে লেপ পুরোটা দখল করে আছে আর আপনি শীতে কাঁপছেন? উত্তেজিত হবেন না! বোতলে করে কিছু পানি নিয়ে তার কাপড়ে ঢেলে চট করে শুয়ে পড়ুন। তার গায়ে লেপ বা কম্বল থাকলেও সে আপনার মতোই শীতল অনুভব করবে; এতে দুজনের মধ্যে ব্যালেন্স হবে কিন্তু সে অন্যকিছু ভেবে প্রকাশ করতে সাহস পাবে না।

আপনি কি সরকারি চাকরিজীবী হয়েও শীতে কষ্ট পাচ্ছেন? এখন থেকে বেশি করে ঘুষ খেয়ে পকেটে রাখুন। এতে পকেট গরম থাকবে আর পকেটের গরমে আপনার শরীরও গরম হয়ে যাবে।

যদি অফিস থেকে বছর শেষের বোনাস পেয়ে থাকেন তবে সেটা আর এ মাসের বেতনের পুরোটাই স্ত্রীর হাতে তুলে দিন। শীত জানালা দিয়ে পালিয়ে যাবে আর স্ত্রীর খরচ দেখে সারাদিন ঘামতে থাকবেন।