ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কিপটে

রুহুল আমিন রাকিব
🕐 ১২:২৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

রাশেদ ভাইয়ের এক কাছের বন্ধুর বিয়ে আগামী রোববার। এ চিন্তায় তার ঘুম হারাম। বন্ধুর বিয়ে বলে কথা! খানাপিনা যেমনই হোক, উপহার অবশ্যই ভালো দিতে হবে। রাশেদ ভাই যে হাড়কিপটে লোক, একথা এলাকার মানুষ কমবেশি সবাই জানে।

বিয়ের কার্ডে চোখ বোলাতে মাথা খারাপ অবস্থা রাশেদ ভাইয়ের। কার্ডের এক কোণায় সুন্দর করে লেখা আছে, একজনের বেশি দাওয়াতে উপস্থিত হতে পারবে না। এটা দেখে বেশ চিন্তায় পড়ে গেল রাশেদ ভাই। গিফটের টাকা তো দাওয়াত খেয়ে তুলতে হবে! তবে সমস্যা অন্য জায়গায়, একজন খেলে কি আর গিফটের টাকা উঠবে? রাশেদ ভাই অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিল, শনিবার থেকে বাসায় খাওয়া একদম বন্ধ করে দেবে। যেই ভাবা সেই কাজ। শনিবার সারা দিন অভুক্ত থাকার পর অবশেষে এলো রোববার। বিয়ের দাওয়াত যদিও দুপুরে। রাশেদ ভাই অনেক আগেই উপস্থিত বিয়েবাড়িতে। দেখতে দেখতে দুপুর হয়ে এলো, ক্ষুধার জ্বালায় রাশেদ ভাইয়ের পেট যেন শুকিয়ে একদম কাঠ হয়ে আছে।

খাবার সামনে আসতেই এমনভাবে গপগপ করে খাওয়া শুরু করে দিল আশপাশের মানুষ কে কী ভাবল এটা নিয়ে ভ্রুক্ষেপ নেই তার। বাটিভর্তি মাংস সব একমুহূর্তে খেয়ে সাবাড় করে ফেললো। আবার মাংসের জন্য অপেক্ষা! রাশেদ ভাইয়ের দিকে কেউ এগিয়ে আসছে না। নিজে থেকে একজন ওয়েটারকে কাছে ডাকল। বলল, আমার বাটিটা একটু পাল্টিয়ে দেন। ওয়েটার এটা শুনে মেলামাইনের বাটি পাল্টে একটি স্টিলের বাটি এনে দিল।

রাশেদ ভাই রেগেমেগে আগুন, তবে তা প্রকাশ করল না। আবার বলল, এই বাটি নয় ভাইয়া, এটা পাল্টে আরেকটা এনে দিন। ওয়েটার বলল, ওকে আনছি। এবার একটা চীনামাটির বাটি এনে দিল। এ বাটি দেখে এবার আর রাগ সামাল দিতে পারলেন না। চিৎকার করে বললেন, এই মিয়া আমি কি আপনাকে এই ফাঁকা বাটির কথা বলছি? বলেছি, বাটিতে মাংসভর্তি করে আনেন।

ওয়েটার বলল, দুঃখিত! কারণ এই ব্যাচের সবার খাওয়া অনেক আগেই শেষ হয়েছে। আপনি উঠে পড়ুন, ময়লা পরিষ্কার করতে হবে। বাইরে এখন অনেক মানুষ দাঁড়িয়ে আছে বসার জন্য। একথা শুনে রাশেদ ভাই রাগে উঠে গেল। ভাবল, মাংসের লোভে দই খাওয়া থেকেও বঞ্চিত হতে হলো!

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper