তাড়াশে বন্যায় ২ হাজার হেক্টর জমির ধান প্লাবিত

ঢাকা, রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৪ আশ্বিন ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তাড়াশে বন্যায় ২ হাজার হেক্টর জমির ধান প্লাবিত

আশরাফুল ইসলাম রনি, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ১২:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০২১

তাড়াশে বন্যায় ২ হাজার হেক্টর জমির ধান প্লাবিত

চলতি বছরে বন্যার পানিতে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আট ইউনিয়নের ২ হাজার হেক্টর জমির রোপা আমন ধান প্লাবিত হয়েছে। এছাড়া তিনটি ইউনিয়নের কয়েক হাজার মানুষ পানিবন্দি রয়েছেন। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, গত কয়েক দিনের টানা বৃষ্টিপাত ও বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার চারটি ইউনিয়নে ফসলি মাঠে রোপা আমন ধান লাগানো ছিল। সেই ফসলি মাঠে পানিতে ধানগুলো প্লাবিত হয়েছে।

জানা যায়, তাড়াশ উপজেলায়র মাগুড়া বিনোদ, সগুনা ও বারুহাস, তাড়াশ, দেশীগ্রাম, নওগাঁ ও মাধাইনগর ইউনিয়নের উঁচু জমিতে প্রায় সাড়ে ১৪ হাজার হেক্টর আমন ধান রোপন ও বপন করা হয়েছিল। এছাড়া চলনবিল অধ্যুষিত প্রায় ২৫টি গ্রামে চারদিকে পানি থাকায় ও সড়কগুলো ডুবে যাওয়ায় নৌকায় চড়ে এই অঞ্চলের বাসিন্দাদের যাতায়াত করতে হচ্ছে।

উপজেলার পৌর এলাকার ভাদাস এলাকার কৃষক আরিফুল ইসলাম বলেন, বন্যার পানিতে রোপা আমন ধান তলিয়ে গেছে। এখন দ্রুত পানি সরে না গেলে কৃষকের অনেকের ক্ষতি হয়ে যাবে।

তাড়াশ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন্নাহার লুনা বলেন, উপজেলার আট ইউনিয়নের নিচু জমিগুলো সামান্য বৃষ্টি বা পানিতে তলিয়ে যায়। আর উঁচু জমিগুলোতে ধান প্লাবিত হয়েছে। আশা করছি পানি দ্রুত নেমে গেলে ধানের কোনো ক্ষতি হবে না।

 

 

 
Electronic Paper