কৃষকের ন্যায্য মূল্য ফিরিয়ে দিতে হবে: সেলিম আলতাফ

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

কুমারখালীতে তিন দিনব্যাপী কৃষি মেলা- ২০২০ উদ্বোধন

কৃষকের ন্যায্য মূল্য ফিরিয়ে দিতে হবে: সেলিম আলতাফ

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি ৭:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

print
কৃষকের ন্যায্য মূল্য ফিরিয়ে দিতে হবে: সেলিম আলতাফ

কুষ্টিয়া-০৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেন, প্রান্তিক কৃষকেরা উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। ফলে ফসল উৎপাদনে নিরুৎসাহিত হচ্ছে তারা।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সকালে বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কুষ্টিয়ার কুমারখালীর আবুল হোসেন তরুন অডিটোরিয়াম প্রাঙ্গনে তিন দিনব্যাপী কৃষি মেলা- ২০২০ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি শেষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেন, কৃষকদের ন্যায্য মুল্য ফিরিয়ে দিতে মধ্যস্বত্ব ভোগীদের সাইড করতে হবে। ব্যবসায়ী, কামার, কুমোরদের বাদ দিয়ে প্রকৃত কৃষকদের তালিকা প্রস্তুত করে সরকারি প্রণোদনার ব্যবস্থা করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে কৃষিসহ সকল খাতে ধারাবাহিক উন্নয়ন হয়েছে। এক সময় কৃষকদের সারের জন্য প্রকাশ্যে গুলি করে হত্যা করা হলেও বর্তমান সরকার কৃষকদের সারসহ কৃষিকাজে উন্নয়নে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করেছে।

উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত উপ পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) এ এস এম হাসিবুল ইসলাম, বৃহতর কুষ্টিয়া ও যশোর কৃষি উন্নয়ন প্রকল্পের অতিরিক্ত উপ পরিচালক সেলিম হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান লালু ও মহিলা ভাইস চেয়ারম্যান মেরিনা আক্তার মিনা, উপজেলা কৃষি অফিসার দেবাশীষ কুমার দাস। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারি, কৃষক বৃন্দসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

শেষে মেলার ১২ স্টল ঘুরে দেখেন সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।