সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮
‘অপেক্ষা করুন, বিএনপিকেও উকিল নোটিশ দেওয়া হচ্ছে’
খোলা কাগজ প্রতিবেদক
Published : Friday, 12 January, 2018 at 3:25 PM
‘অপেক্ষা করুন, বিএনপিকেও উকিল নোটিশ দেওয়া হচ্ছে’
পদ্মা সেতুর অবকাঠামো নির্মাণ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ প্রমান না করতে পারলে তাকে মামলার মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ভুল নকশায় এই সেতু নির্মাণ করা হচ্ছে। জোড়াতালি দিয়ে পদ্মা সেতু করা হচ্ছে মন্তব্য করে তাতে অনুসারীদের উঠতে নিষেধ করে সমালোচনা শুনতে হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।
বিএনপির মহাসচিব বলছেন, দুর্নীতির জন্য সরকার এটা করছে। এর আন্তর্জাতিক তদন্ত চান তারা।
শুক্রবার রাজধানীর কমলাপুরে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের শীত-বস্ত্র বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এর প্রতিক্রিয়া জানান ওবায়দুল কাদের।
তিনি বলেন, এখন ফলরুল সাহেব বলছেন পদ্মাসেতুর ডিজাইনে ভুল আছে। ডিজাইনে ভুল আছে প্রমাণ করতে আসুন, তথ্য উপাত্ত নিয়ে আসুন। প্রমাণ না দেখাতে পারলে আপনাকেও মামলা ফেস করতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঠানো আইনি নোটিসের জবাবে পাল্টা উকিল নোটিশ পাঠানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জিয়া পরিবারের যে দুর্নীতির খবর তুলে ধরেছেন সেটা দেশি বিদেশি গণমাধ্যমের তথ্যের ভিক্তিতে। এই তথ্যগুলো মিডিয়া দিয়েছে। এটা প্রমাণিত। এদের দুর্নীতির কেচ্ছা রুপকথার কাহীনিকেও হার মানায়। প্রধানমন্ত্রীর সৎ সাহস আছে বলে তিনি সত্যকে তুলে ধরেছেন। এতে বিএনপি নেতাদের অন্তর্জালা শুরু হয়ে গেছে।
তি‌নি ব‌লেন, বিএনপিকেও উকিল নোটিশ দেওয়া হচ্ছে। ভুয়া, মিথ্যা উকিল নোটিশ পাঠানোর জন্য বিএনপিকেও উকিল নোটিশ দেওয়া হচ্ছে। অপেক্ষা করুন।
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে নিবন্ধিত দল ছাড়া অন্য কেউ নির্বাচনে অংশ নিতে পারবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, দেখুন এই প্রশ্নের জবাব দেবে নির্বাচন কমিশন। তা আমি দিতে পারি না। আমি যতটুকু জানি এখানে নিবন্ধিত কোন দল ছাড়া অন্য কেউ অংশগ্রহণ করা কথা নয়। কমিশন এলাও করা ঠিক না।
এই শীতে বিএনপির কোনো কার্যক্রম না থাকায় ওবায়দুল কাদের বলেন, এবারের শীত ৫০ বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে। তীব্র শীতের মধ্যে আমাদের নেত্রী টেলিভিশনেরর স্ক্রলে যখন পঞ্চগর ঠাকুরগাওয়ের তীব্র শীতের কথা চোখে পড়ার সঙ্গে সঙ্গে তিনি আমাকে পঞ্চগড়, ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে যেতে বললেন শীত বস্ত্র বিতরণের জন্য। সেদিন আমরা চলে গেছি। রাতে আমরা প্রচণ্ড শীতের মধ্যে সৈয়দপুরে শীত বস্ত্র বিতরণ করেছিলাম। আমরা নগত ৩২ লাখ টাকা ও ৩৭ হাজার কম্বল বিতরণ করি। আমাদের রাজনীতি নিষ্ঠুর হয়ে গেছে। এটা শুধু প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য। রাজনীতি শুধু প্রতিপক্ষকে বিষোদগার নয়।
তি‌নি আরোও ব‌লেন, মানুষের দুঃখ-কষ্টের এ অবস্থায়ও আমরা আওয়ামী লীগ ছাড়া কোনো রাজনৈতিক দলকে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দেখিনি। হয়তো আওয়ামী লীগ যাওয়ার জন্য অনেকে যায়। সেটাতো একদিনের জন্য লোক দেখানো সাহায্য।
আয়োজক সংগঠনের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();