সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮
মেসির জাদুতে কোয়ার্টারে বার্সা
খেলা ডেস্ক
Published : Friday, 12 January, 2018 at 2:42 PM
মেসির জাদুতে কোয়ার্টারে বার্সা
লিওনেল মেসির জাদুকরি পারফরম্যান্সে সেল্টা ভিগোকে উড়িয়ে দিল বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে কোপা ডেল রে'র শেষ ষোলোর দ্বিতীয় লেগে সেল্টাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় আর্নেস্টো ভালভার্দের দল।
সেল্টার মাঠে প্রথম লেগে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। ফিরতি পর্বের পর দুই লেগ মিলিয়ে ৬-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে জায়গা করে নেয় কাতালানরা।
ন্যু-ক্যাম্পে বার্সেলোনার হয়ে জোড়া গোল করেন মেসি। একটি করে গোল করেন জর্ডি আলবা, লুইস সুয়ারেজ ও ইভান রাকিটিচ।
খেলার ১৩তম মিনিটে আলবার পাস থেকে দারুণ হাফ ভলিতে দর্শনীয় গোল করে বার্সেলোনাকে এগিয়ে নেন মেসি। দুই মিনিট পর আলবার পাস থেকেই দ্বিতীয় গোলটি করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।
২৮তম মিনিটে আলবার গোলে অবদান রাখেন মেসি। এলএম টেনের বাড়ানো ক্রস থেকে কোনাকুনি শটে সেল্টার জাল কাঁপান এই স্প্যানিশ ডিফেন্ডার।
তিন মিনিট পর সেল্টার খেলোয়াড় পিয়েনো সিস্তোর হাস্যকর ভুলে বড় জয় নিশ্চিত করে বার্সেলোনা। গোলরক্ষককে ব্যাক-পাস দিতে চেয়েছিলেন সিস্তো। তবে বল আরেকজনের গায়ে লেগে সুয়ারেজের কাছে চলে যায়। গোলরক্ষককে একা পেয়ে লক্ষ্যভেদ করতে মোটেই বেগ পেতে হয়নি উরুগুয়ে ফরোয়ার্ডের।
বিরতির পর মেসিকে তুলে নেন ভালভার্দে। অন্যদিকে ইনজুরি কাটিয়ে সদ্য মাঠে ফেরা উসমান ডেম্বেলেকে মাঠে নামান কাতালান কোচ। তাতে করে খেলার ধার কমে গেলেও সেটি ম্যাচের ফলাফলে কোনো প্রভাব ফেলেনি।
নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে সেল্টা ভিগোর কফিনে শেষ পেরেক ঠুকে দেন রাকিটিচ। উসমান ডেম্বেলের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ক্রোট মিডফিল্ডার।
কোপা ডেল রে'র কোয়ার্টার ফাইনালের আটটি দলই চূড়ান্ত হয়েছে। সেমিফাইনালের জন্য বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের পাশাপাশি লড়বে ভ্যালেন্সিয়া, লেগানেস, আলাভেস, এসপানিওল ও সেভিয়া।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();