সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮
নৌকায় শীতকালীন সবজির মেলা
কুষ্টিয়া প্রতিনিধি
Published : Thursday, 11 January, 2018 at 4:37 PM
নৌকায় শীতকালীন সবজির মেলা
উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে নৌকায় শীতকালীন সবজির মেলা বসেছে। উন্নয়ন মেলায় নৌকা ভরা এসব শীতকালীন সবজি দৃষ্টি কাড়ছে দর্শনার্থীদের। শিক্ষার্থীরা শিখছে শীতকালে কোন কোন সবজি পাওয়া যায়, আর কৃষি অফিস দেখাচ্ছে কৃষির উন্নয়ন।

বৃহস্পতিবার কুষ্টিয়ার মিরপুরে সকাল থেকে শুরু হয়েছে এ উন্নয়ন মেলা।
  
মেলায় ৪২টি স্টলের মধ্যে সকলের নজর উপজেলা কৃষি অফিসের দেওয়া নৌকা ভরা সবজির স্টলের দিকে। নৌকায় শীতকালীন সবজির মেলাউন্নয়ন মেলায় দেশের কৃষির উন্নয়ন তুলে ধরতে এবং কৃষকদের সবজি চাষে আরো উদ্বুদ্ধ করতে শীতকালীন সবজি প্রদর্শন করা হচ্ছে। মেলায় আসা শিক্ষার্থীরা শিখছে বিভিন্ন সবজির পুষ্টিগুণ এবং শীতকালে উৎপাদিত সকল সবজি সম্পর্কে। এছাড়া কৃষকরা পরিচিত হচ্ছেন আধুনিক কৃষি যন্ত্রপাতির সঙ্গে।

মেলায় ঘুরতে আসা স্কুলছাত্র ইমরান হোসেন বলে, শীতকালে অনেক শাক-সবজি উৎপাদিত হয়। মেলায় এসে একসঙ্গে শীতকালীন অনেক সবজি চিনতে পেরে খুব ভালো লেগেছে।

আরেক শিক্ষার্থী রনক আহম্মেদ বলে, মেলা থেকে বিভিন্ন ধরনের উন্নত জাতের ধানের নাম জানতে পেরেছি। এছাড়া সবজির পুষ্টিগুণ সম্পর্কে অবগত হয়েছি।
 
কৃষক ইদবার আলী বলেন, বর্তমানে অনেক আধুনিক কৃষি যন্ত্রপাতি তৈরি হয়েছে। আমরা সেগুলো খুব একটা ব্যবহার করি না। তাছাড়া অনেক যন্ত্রপাতির নামই জানি না। তবে আজকে এই মেলায় এসে দেখেছি আমাদের জন্য সরকার অনেক কিছু করছে।

নৌকায় শীতকালীন সবজির মেলা
মিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা রমেশ চন্দ্র ঘোষ বলেন, আওয়ামী লীগ হলো দেশের উন্নয়নের সরকার। এজন্য আমরা আমাদের কৃষি স্টলকে সাজিয়েছি সরকারের উন্নয়ন চিত্র দিয়ে। বঙ্গবন্ধুর নৌকায় তুলে ধরেছি কৃষির উন্নয়ন। এ মেলার মাধ্যমে কৃষক, শিক্ষার্থী ও দর্শনার্থীরা শীতকালীন সবজি ও বর্তমান সরকারের সময়ের কৃষির সাফল্য দেখতে পাচ্ছেন।
সকালে তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন উপজেলা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();