সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮
বগুড়ায় ডায়রিয়ায় আক্রান্ত ৪০ শিশু
বগুড়া প্রতিনিধি
Published : Tuesday, 9 January, 2018 at 4:13 PM, Update: 09.01.2018 4:30:56 PM
বগুড়ায় ডায়রিয়ায় আক্রান্ত ৪০ শিশু
গত কয়েকদিনের শৈত্যপ্রবাহের পর শনিবার থেকে বগুড়ায় শীত কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে ঠান্ড জনিত রোগের প্রকোপও বেড়ে গেছে। বৃদ্ধ ও শিশুরা শীত জনিত করনে ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে।  রোববার জেলার বিভিন্ন হাসপাতালে ডায়রিয়ায় ৪০ জন শিশু আক্রান্ত হয়েছে বলে জানা যায়। 
বিভিন্ন হাসপাতাল সূত্রে এ তথ্য জানা যায়।
বগুড়া মোহাম্মদ আলী হাসপাতলের ডায়রিয়া বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ রুমানা শারমিন তার বিভাগে ২০ জন শিশু ভর্তি আছে। তার সকলেই ডায়রিয়ায় আক্রান্ত। অনেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যাচ্ছে। বৃদ্ধরা শ্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত হয়ে নেবুলাইজার ব্যবহার করছে। এ ছাড়াও জেলার বিভিন্ন ক্লিনিকে রোগীরা চিকিৎসা নিচ্ছে। রোববার বগুড়ায় সর্বনিম্ন তাপমাত্র ছিল ৬ ডিগ্রী সেলসিয়াস। গতকাল তাপমাত্র ছিল ৫ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। 
ডেপুটি সিভিল সার্জন ডাঃ আব্দুল ওয়াদুদ জানান, ঠান্ডা জনিত করনে রোগে আক্রান্তের চিকিৎসা প্রদানের জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া আছে। হাসপাতালে আসা ডায়রিয়ায় আক্রান্ত শিশুদের প্রতি বিশেষ দৃষ্টি দেয়া হচ্ছে। ইউনিয়ন সাব সেন্টার ও ওয়ার্ড পর্যায়ে মেডিকেল টিম গঠন করা হযেছে। 
তিনি আরো জানান, জেলায় মোট ১২৩ টি মেডিকেল টিম কাজ করছে। 






সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();