শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭
হাঁস চুরির দায়ে কারাদণ্ড!
খোলা কাগজ ডেস্ক
Published : Monday, 11 September, 2017 at 4:48 PM
হাঁস চুরির দায়ে কারাদণ্ড!
হাঁস চুরির দায়ে হাজতবাস! কথাটা শুনতে হাস্যকর হলেও বাস্তব। হাঁস চুরির লঘু অপরাধে গুরু দণ্ডে দণ্ডিত হলো এক ডাচ নাগরিক। ক্যাফেতে খেতে গিয়ে হাঁস চুরি করেছিলেন এই ব্যক্তি। সত্যি হাঁস হলেও এক কথা ছিলো, রাবারের হাস চুরির দায়ে এখন জেল হাজতে অবস্থান করছেন ওই ডাচ নাগরিক।
সম্প্রতি মার্ক রবেন নামে ওই ডাচ ব্যক্তি গিয়েছিলেন দক্ষিণ নেদারল্যান্ডসের গৌড়া এলাকার এক ক্যাফেতে। খাওয়ার ফাঁকে মার্কের নজর কেড়েছিলো ক্যাফেতে থাকা সুদৃশ্য হলুদ রঙের হাঁসটি। প্রাণহীন হাঁসটি যেন তাকে হাতছানি দিয়ে ডাকছিলো, রাবারের ওই খেলনাটির হাতছানি এড়াতে পারেননি ওই ডাচ ব্যক্তি। তাই প্রায় তিন ফুটের হাঁসটি কোটের মধ্যে লুকিয়েই দ্রুত ক্যাফে ত্যাগ করেন মার্ক।
এরপরই ঘটনা অন্য দিক মোড় নেয়। মার্কের চুরি করা হাঁস বিকৃত করে দেন তার এক আত্মীয়। রাস্তার মধ্যে চুরি যাওয়া হাঁসটি খুঁজে পান তদন্তকারীরা।
তদন্তের সূত্রে মার্কের খোঁজ পায় পুলিশ। পরে ঘটনা গড়ায় আদালত অবধি। সবাইকে হতবাক করে দক্ষিণ নেদারল্যান্ডসের এক আদালতে অভিযুক্ত মার্ককে দুই মাসের হাজতবাস দেয়া হয়। পাশাপাশি ৭৪০ ইউরো জরিমানা ধার্য করা হয়েছে, যা ওই ক্যাফের মালিককে দিতে হবে।
মার্ককে কেনো এই হাজতবাস দেয়া হয়েছে তারও ব্যাখ্যা দিয়েছেন বিচারক। নেদারল্যান্ডসের দক্ষিণ প্রান্তের ওই শহরে অপরাধের প্রবণতা একেবারেই নেই বললেই চলে। এরকম জায়গায় মার্কের এই হাঁস চুরির ঘটনা অন্যদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই তাকে আত্মসমালোচনার সুযোগ দেয়া হয়েছে। সংশোধনাগারে ৪৫ বছরের মার্কের কাউন্সেলিং করা হবে। হাঁস হাতিয়ে যে এমন কঠোর সাজা হবে তা ভাবতে পারেননি মার্ক রবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();