বুধবার, ২৬ জুলাই, ২০১৭
সেনেগালে স্টেডিয়ামের দেয়াল ধসে নিহত ৮
খোলা কাগজ ডেস্ক
Published : Sunday, 16 July, 2017 at 10:35 AM
সেনেগালে স্টেডিয়ামের দেয়াল ধসে নিহত ৮
সেনেগালে একটি ফুটবল স্টেডিয়ামের দেয়াল ধসের ঘটনায় ৮ জন দর্শক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৪৯ জন।
শনিবার দিবাগত রাতে সেনেগালের রাজধানী ডাকারের ডেম্বা ডিওপ স্টেডিয়ামে লিগ কাপের ফাইনালে স্টাডে ডি এমবুর ও ইউনিয়ন স্পোর্টিভ ওয়াকামের ম্যাচ শেষে এই দুর্ঘটনা ঘটে। খবর- বিবিসি।
খবরে বলা হয়, নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচের স্কোরলাইন ১-১ থাকার পর অতিরিক্ত সময়ের প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায় এমবুর। এরপরই এমবুর সমর্থকদের ওপর পাথর নিক্ষেপ শুর করে ওয়াকামের সমর্থকরা। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই দুই দলের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষ থামাতে পুলিশ কাঁদুনে গ্যাস ব্যবহার করে। সেসময় একটি দেয়ালের পেছনে আশ্রয় নিতে চায় সমর্থকরা। আর তখনই ধসে পড়ে দেয়ালটি।
স্থানীয় বার্তা সংস্থা এপিএস জানায়, অ্যাম্বুলেন্স ও দমকলকর্মীরা ঘটনাস্থলে ছিল।
চেইখ মাবা ডিওপ নামে এক ব্যক্তির বন্ধুও দুর্ঘটনায় নিহত হয়েছে। তিনি এএফপিকে বলেন, ‘হঠাৎ যখন দেয়াল ভেঙে পড়ল... আমরা জানতাম যে আমাদের কিছু লোক প্রাণ হারিয়েছে, কারণ দেয়ালটি সরাসরি মানুষের ওপর পড়েছে।’
সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি সালের একজন মুখপাত্র জানিয়েছেন, নিহতদের প্রতি সম্মান জানাতে প্রেসিডেন্ট রোববার তার নির্বাচনী প্রচারণা বাতিল করেছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();