সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
যৌন হয়রানির দায়ে ছাত্রলীগের ৪ কর্মী বহিষ্কার
শাবিপ্রবি প্রতিনিধি
Published : Sunday, 16 July, 2017 at 10:33 AM
যৌন হয়রানির দায়ে ছাত্রলীগের ৪ কর্মী বহিষ্কার
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে যৌন হয়রানির দায়ে চার ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলো- সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুদ্র, পরিসংখ্যান বিভাগের মো. সাজ্জাদ হোসেন রিয়াদ, নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দিকী, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি। এদের প্রত্যেককে এক সেমিস্টার করে বহিষ্কার করা হয়েছে।
জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্কুলছাত্রীকে যৌন হয়রানি এবং এর প্রতিবাদ করায় দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় এই সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া ঘটনার সময় দায়িত্বশীল ভূমিকা পালন না করার কারণে শাখা ছাত্রলীগের (স্থগিত কমিটি) সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সতর্ক করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে রাহাত এবং সুমনকে বহিষ্কারের পাশাপাশি এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।  
গতকাল শনিবার অনুষ্ঠিত ২০৫তম সিন্ডিকেট সভায় ভিসি অধ্যাপক আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে শৃঙ্খলা কমিটির সুপারিশের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। বহিষ্কারের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।  
এ সময় রেজিস্ট্রার জানান, বহিষ্কারাদেশ আজ রোববার থেকেই কার্যকর হবে। এ সময়টাতে তারা বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারবে না। এ জন্য সংশ্লিষ্ট বিভাগগুলোতে যাবতীয় নির্দেশনা পাঠানো হবে।  
এদিকে এই ঘটনায় সন্তোষ প্রকাশ করেছেন হামলার শিকার সাংবাদিকগণ। এ বিষয়ে সরদার আব্বাস আলী বলেন, সাংবাদিক নির্যাতন এবং যৌন হয়রানির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();