শনিবার, ২২ জুলাই, ২০১৭
বেরোবিতে জমে উঠেছে প্রমীলা ফুটবল টুর্নামেন্ট
বেরোবি প্রতিনিধি
Published : Wednesday, 12 July, 2017 at 5:22 PM
বেরোবিতে জমে উঠেছে প্রমীলা ফুটবল টুর্নামেন্ট
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২১টি বিভাগকে দুই ভাগ করে আয়োজন করা হয়েছে ২ টি প্রমীলা ফুটবল টুর্নামেন্ট। খেলোয়ারদের নৈপুন্যতা ও দর্শকের সমাগমে জমে উঠেছে প্রমীলা ফুটবল টুর্নামেন্ট।  
৩ জুলাই ১১টি দল নিয়ে ‘বেগম রোকেয়া প্রমীলা ফুটবল টুর্নামেন্ট-২০১৭’ এর উদ্বোধন করেছেন জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ। যেখানে বাংলা বিভাগ ও উইমেন এ্যান্ড জেন্ডার স্ট্যাডিজ বিভাগ ফাইনালে উঠেছে।
১১ জুলাই বাকি ১০ বিভাগকে নিয়ে ‘সাখাওয়াত হোসেন’ প্রমীলা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ। দুইটি টুর্নামেন্টই বিশ্বিবিদ্যালয়ের ১নং খেলার মাঠে অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৩ জুন দুই টুর্নামেন্টের ফাইনাল খেলা একই মাঠে অনুষ্ঠিত হবে।
উভয় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্টের আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।
বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত শুরু হওয়া এই টুর্নামেন্টকে ঘিরে দর্শকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। প্রতিদিন খেলা দেখতে বিপুল পরিমাণ দর্শকের সমাগম ঘটছে বিশ্ববিদ্যালয়ের ১নং খেলার মাঠে।
টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত প্রমীলা খেলোয়াররা। ‘বাংলা বিভাগের অধিনায়ক হাফিজার রহমান হ্যাপী বলেন, এই খেলার মাধ্যমে মেয়েরা নিজেদের মধ্যকার লজ্জাবোধ, সংকোচ এবং জড়তাগুলো কাটিয়ে উঠতে পারবে। এতে করে পিছিয়ে পড়া মেয়েরা এগিয়ে আসার সুযোগ পাবে। তাছাড়া মেয়েদের মধ্যে একটা আত্মবিশ্বাস তৈরি হবে যে-আমরাও পারি।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) মীর তামান্না ছিদ্দীকা বলেন, ‘সাধারণত খেলাধুলার জায়গাটিতে মেয়েদেরকে সেরকমভাবে চিন্তা করা হয় না। খেলাধুলার জায়গায়ও যে মেয়েরা অবদান রাখতে পারে এই টুর্নামেন্টের মাধ্যমে সেই বিষয়টি প্রমাণ করার সুযোগ হবে। এছাড়া মেয়েদের শারীরিক ও মানসিক বিকাশেও এই টুর্নামেন্ট অনেক সহায়ক হবে।’
উপাচার্য পফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এই টুর্নামেন্ট এক নতুন মাত্রা যুক্ত করেছে। এর মাধ্যমে একটি স্মরণীয় দিনের সূচনা হলো। বেগম রোকেয়ার সারাজীবনের স্বপ্ন ছিল নারীদের উন্নয়ন। তিনি মেয়েদের দেহ ও মনকে বিকশিত করার উপর গুরুত্ব আরোপ করেছিলেন। আমাদের এই ফুটবল টুর্নামেন্টটি আয়োজন করার উদ্দেশ্যও তাই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();