বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭
সব রেকর্ড ভাঙল ডিএসই
খোলা কাগজ প্রতিবেদক
Published : Monday, 10 July, 2017 at 5:28 PM
সব রেকর্ড ভাঙল ডিএসই
অতীতের সব রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছে গেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স। সোমবার এ সূচকটি আগের দিনের তুলনায় ৫২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮২৭ পয়েন্টে দাঁড়িয়েছে।
প্রধান মূল্য সূচকের পাশাপাশি বেড়েছে অপর দুটি সূচকও। ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১২২ পয়েন্টে এবং ডিএসই শরিহ্ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩১৯ পয়েন্টে। এ ছাড়া আরও একটি নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে বাজার মূলধনেও। দিনের লেনদেন শেষে ডিএসইর বাজার মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৮৯ হাজার ১৬০ কোটি টাকায়। যা আগের দিন ছিল ৩ লাখ ৮৬ হাজার ৫৮ কোটি টাকা।
আজ (সোমবার) ডিএসইতে লেনদেন হওয়া ১৭৮টি বা ৫৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১২১টি বা ৩৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ারের। আর অপরিবর্তিত রয়েছে ২৯টি বা ৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দাম।
এ দিন ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ২৬৪ কোটি ৪৩ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ১ হাজার ১৬০ কোটি ৪১ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ১০৪ কোটি ২ লাখ টাকা। এর ফলে বাজারটিতে টানা দুই কার্যদিবস লেনদেন বাড়লো।
টাকার অঙ্কে ডিএসইতে সোমবার সবচেয়ে বেশি লেনদেন হয়েছে কেয়া কসমেটিকসের শেয়ার। কোম্পানির ৫৭ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা সাইফ পাওয়ারের লেনদেন হয়েছে ৩২ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার। ২৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বেক্সিমকো।
লেনদেনে এরপর রয়েছে- কনফিডেন্স সিমেন্ট, প্রাইম ব্যাংক, ফু-ওয়াং ফুড, মার্কেন্টাইল ব্যাংক, অলেম্পিক এক্সসরিজ, অ্যাপোল ইস্পাত এবং বিবিএস।
দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার সিএসসিএক্স সূচক ৯৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৯১৬ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ৮১ কোটি ৩২ লাখ টাকা। লেনদেন হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৪৪টির। অপরদিকে দাম কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি শেয়ারের দাম।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
Developed & Maintenance by i2soft
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();